1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জের ১২ টি থানাকে ৬টি সার্কেলে বিভক্ত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে লাখ টাকার মাদকসহ তৃতীয় লিঙ্গের একজন গ্রেপ্তার ইরানের পারমাণবিক স্থাপনায় হামলা করতে পারে ইসরায়েল জগন্নাথপুরে সুদের টাকা নিয়ে হিন্দু পরিবারের ওপর হামলা ও মূর্তি ভাংচুরের অভিযোগ. গ্রেপ্তার ৭ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ জগন্নাথপুরে মিথ্যা মামলায় আ.লীগ নেতা কে গ্রেপ্তারের অভিযোগ, আদালতে জামিন ঈদের সময় এলো সাড়ে ৯ হাজার কো‌টি টাকার রেমিটেন্স সেপটিক ট্যাংক থেকে হবিগঞ্জের তিন নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার সিলেটে বিদ্যুৎকেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় সরবরাহ বিঘ্নিত এনআইসিইউতে শিশুর মৃত্যু, চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজন ইরানে হামলা করবে ইসরায়েল

সুনামগঞ্জের ১২ টি থানাকে ৬টি সার্কেলে বিভক্ত

  • Update Time : সোমবার, ১৯ জুন, ২০১৭
  • ২৪৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সুনামগঞ্জ পুলিশ বিভাগের সার্বিক কর্মকান্ডে গতিশীলতা আনতে গত মার্চ থেকে জেলার ১২ টি থানাকে ৬টি সার্কেলে বিভক্ত করা হয়েছে। প্রতি দুইটি থানায় একটি সার্কেল গঠন করে গত ১ মার্চ থেকে কার্যক্রম শুরু হয়েছে বলে জানা গেছে। পাশাপাশি এলাকার দুইটি থানা নিয়ে গঠন করা হয়েছে প্রতিটি সার্কেল। সার্কেল অফিসারগণ সংশ্লিষ্ট থানা এলাকার আইন শৃংখলা ও পুলিশ বিভাগের সার্বিক কর্মকান্ড মনিটরিং করছেন।
জেলা পুলিশ প্রশাসন সূত্রে জানা যায়, সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর থানাকে নিয়ে গঠিত হয়েছে সদর সার্কেল। এর সার্কেল কার্যালয় সুনামগঞ্জ সদর থানায়। বর্তমানে এই সার্কেল কোন কর্মকর্তা যোগদান করেননি। তবে অতিরিক্ত দায়িত্ব পালন করছেন সিনিয়র সহকারি পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ।
দিরাই ও শাল্লা থানা নিয়ে গঠন করা হয়েছে দিরাই সার্কেল। এই সার্কেলের দায়িত্বে আছেন অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন। আগে দিরাই সার্কেলের অধীনে শাল্লা, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর থানা অন্তর্ভুক্ত ছিল। এখন জামালগঞ্জ ও তাহিরপুর থানা নিয়ে গঠন করা হয়েছে তাহিরপুর সার্কেল। এই সার্কেলের দায়িত্বে আছেন সিনিয়র সহকারি পুলিশ সুপার কানন কুমার দেবনাথ। দক্ষিণ সুনামগঞ্জ ও জগন্নাথপুর থানা নিয়ে গঠন করা হয়েছে জগন্নাথপুর সার্কেল। এই সার্কেলের দায়িত্বে আছেন সিনিয়র সহকারি পুলিশ সুপার মাহবুব আলম।
ছাতক ও দোয়ারাবাজার থানা নিয়ে গঠন করা হয়েছে ছাতক সার্কেল। এই সার্কেলের দায়িত্বে আছেন সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. দুলন মিয়া। ধর্মপাশা ও মধ্যনগর থানা নিয়ে গঠন করা হয়েছে ধর্মপাশা সার্কেল। ধর্মপাশা সার্কেলের দায়িত্বে কেউ এখনও যোগদান করেননি। এই সার্কেলের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন দিরাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন।
শুধু দিরাই ও সুনামগঞ্জ সদর সার্কেল অফিসের স্থায়ী ভবন ও জনবল রয়েছে। নতুন গঠন করা তাহিরপুর, ছাতক , জগন্নাথপুর ও ধর্মপাশা সার্কেলের কার্যক্রম থানা সদর এলাকায় ভাড়া বাড়িতে চলছে।
সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান বলেন,‘ প্রতি দুইটি থানা এলাকার আইনশৃংখলা পরিস্থিতিসহ থানার সার্বিক কর্মকান্ড মনিটরিং করার জন্য সুনামগঞ্জের ১২টি থানাকে ৬টি সার্কেলে বিভক্ত করা হয়েছে। সকল সার্কেলের কার্যক্রম চলছে। দিরাইয়ে একজন অতিরিক্ত পুলিশ সুপার ও অন্যগুলোতে সিনিয়র সহকারি পুলিশ সুপারগণ দায়িত্ব পালন করছেন।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com