1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জে ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৪ অপরাহ্ন

সুনামগঞ্জে ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত

  • Update Time : শনিবার, ২২ জুন, ২০১৯
  • ৩৫৩ Time View

সুনামগঞ্জ-সিলেট রোডে বিআরটিসি বাস চলাচল বন্ধ করা দাবিতে সুনামগঞ্জসহ দেশের ৫ জেলায় ২৪ জুন ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত করেছে সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতি।

শুক্রবার রাতে সার্কিট হাউজে বিআরটিসি বাস চলাচল শুরু করার কারণে পরিবহন মালিক সমিতির ডাকা ধর্মঘটের প্রেক্ষিতে জরুরী মতবিনিময় সভায় এ ঘোষণা দেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, পুলিশ সুপার মিজানুর রহমান, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট চাঁন মিয়া, সাবেক পিপি অ্যাডভোকেট সফিকুল আলম, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সিলেটের সিনিয়র সাংবাদিক আল আজাদ, অ্যাডভোকেট রাজ উদ্দিন, সুনামগঞ্জ যাত্রী কল্যাণ পরিষদের আহবায়ক মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, যাত্রী অধিকার আন্দোলনের আহবায়ক মালেক হোসেন পীর, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় সাধারণ সম্পাদক সজীব আলী, সিলেট বিআরটিসি ডিপো ম্যানেজার জুলফিকার আলী, কাসমির রেজা, হাওর বাঁচাও আন্দোলনের সাংগঠনিক সম্পাদক এমরানুল হক চৌধুরীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

দীর্ঘ ৪ ঘন্টা চলা সভায় জানানো হয়, বিআরটিসি বাস নিজস্ব লোকব‌লের মাধ্য‌মে প‌রিচালনা করা হ‌বে। তাছাড়া সিলেট-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চলাচলে সময়ের ক্ষেত্রে সমন্বয় তৈরি করা এবং সিলেট সুনামগঞ্জ সড়কে পরিবহন মালিক শ্রমিক সমিতির তাদের বাসের উন্নত করার সহমত প্রকাশ করা হয়।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, আমরা কোনো রকমের সহিংসতা চাই না। সুনামগঞ্জ-সিলেট রোডে সরকার যে বিআরটিসি বাস চালু করা হয়েছে তার জনগণের ভালোর জন্য। আমরা চাই সবাই একত্রিত হয়ে কাজ করুক। হ্যাঁ, এখানে পরিবহন মালিক শ্রমিকরা কয়েকটা দাবির জন্য পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিলেন এবং সেটি স্থগিত করেছেন। জনগণের ভালোর কথা চিন্তা করেই তারা এই সিদ্ধান্ত নিয়েছেন।

পরে পরিবহন মালিক ও শ্রমিকদের পক্ষে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন।

প্রসঙ্গত, ১৩ জুন সুনামগঞ্জ-সিলেট রোডে বিআরটিসি বাস বন্ধ করার দাবিতে সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেন। প্রথমে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিলেও পরে তা ২৩ তারিখ পরিবর্তে ২৪ জুন থেকে ৭২ ঘন্টার পরিবহন ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com