1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
আইনজীবীকে মারধর করায় লন্ডন প্রবাসি কারাগারে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২২ পূর্বাহ্ন

আইনজীবীকে মারধর করায় লন্ডন প্রবাসি কারাগারে

  • Update Time : বৃহস্পতিবার, ২২ জুন, ২০১৭
  • ২০৯ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সুনামগঞ্জ আদালতের বারান্দায় এক আইনজীবীকে মারধর করার অভিযোগে পুলিশ এক লন্ডনিকে জেল হাজতে পাঠিয়েছে। ওই লন্ডন প্রবাসীর নাম সানুর উদ্দিন (৪০)। তিনি ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়নের কুমারকান্দি গ্রামের মৃত তাহির আলীর ছেলে।
গতকাল বুধবার পৌনে ১১ টায় যুগ্ম জেলা ও দায়রা জজ ১ম আদালতের সামনের বারান্দায় এই ঘটনা ঘটে। বুধবার বিকালে সানুর উদ্দিনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়েছে। সুনামগঞ্জ সদর থানার ওসি মো. শহীদুল্লাহ মামলার সত্যতা নিশ্চিত করেছেন।
সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী মল্লিক মো. মঈন উদ্দিন সোহলেকে কিল-ঘুষি মারার অভিযোগ আনা হয়েছে ওই প্রবাসীর বিরুদ্ধে। লন্ডন প্রবাসী সানুর উদ্দিনের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেছেন অ্যাড. আমিরুল হক এনাম। মামলায় সানুর উদ্দিন ছাড়াও আরো ৪-৫ জন অজ্ঞাতনামা উল্লেখ করে আসামী করা হয়েছে।
জানা যায়, লন্ডন প্রবাসী সানুর উদ্দিন গত ২২ মে দেশে ফিরেন। গত ১১ জুন তিনি দক্ষিণ সুনামগঞ্জের চিকারকান্দি গ্রামে বিয়ে করেন। সম্প্রতি একটি মামলায় তার শ্বশুর জেল হাজতে থাকায় বুধবার জামিন শুনানীর দিন শ্বশুরকে দেখতে আদালতে আসেন তিনি। ঘটনার সময় ওই প্রবাসীর সাথে ধাক্কা লেগে আইনজীবী মল্লিক মো. মঈন উদ্দিন সোহেলের মোবাইল ফোনটি হাত থেকে পড়ে যায়। এনিয়ে প্রথমে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে এবং পরে মারধরের ঘটনাও ঘটে। আহত সানুর উদ্দিন সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।
মামলার বাদি অ্যাড. আমিরুল হক এনাম লিখিত এজাহারে উল্লেখ করেছেন, সানুর উদ্দিন আইনজীবী মল্লিক মঈন উদ্দিন সোহলকে কিল-ঘুষি মেরেছেন। আদালত পাড়ায় আইনশৃঙ্খলায়
বিঘœতা ঘটিয়েছেন সানুর উদ্দীন। এদিকে, আইনজীবীকে মারধরের ঘটনায় বুধবার দুপুরে জেলা আইনজীবী সমিতির মিলনায়তনে জরুরি সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সিদ্ধান্ত হয়েছে সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির কোন সদস্য অভিযুক্ত সানুর উদ্দিনের পক্ষে আইনী সহায়তা দিবেন না।
সভার সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. আব্দুল হক। তিনি আরো বলেন,‘ছাতকের সানুর উদ্দিন নামের ঐ লোকটি আইনজীবী মল্লিক মো. মঈন উদ্দিন সোহেলসহ আরো কয়েক জনের সঙ্গে খারাপ আচরণ করেছে। কয়েকজনের উপর হামলাও করেছে।’
সুনামগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর মো. জালাল উদ্দিন ভুইয়া বলেন, ‘ধাক্কা লেগে একজন আইনজীবীর হাত থেকে মোবাইল পড়ে যাওয়ায় কথা কাটাকাটির সূত্রপাত। আইনজীবীদের অভিযোগ সানুর উদ্দিন বেশ কয়েকজন আইনজীবীর উপর হামলা করেছে। এরপর আইনজীবীরা সানুর উদ্দিনকে মারধর করেছেন। তাকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। পরে তার বিরুদ্ধে একজন আইনজীবী বাদী হয়ে মামলা দায়ের করেন ও পুলিশ তাকে আটক করেছে।’
তবে অভিযুক্ত প্রবাসী সানুর উদ্দিনের দাবি, তিনি কাউকে ধাক্কা দেননি। তার পাশে থাকা একজন বয়স্ক লোকের সাথে ধাক্কা লেগে একজন আইনজীবীর হাত থেকে মোবাইল পড়ে গিয়েছিল। এর জন্য ওই বয়স্ক লোককে আইনজীবী গালিগালাজ করলে, তিনি শুধু বলেছিলেন বয়স্ক লোকের কোন দোষ নেই। এনিয়ে কথা কাটাকাটির জের ধরে তাকে মারধর করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com