1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জ পৌরসভা: আ.লীগের মনোনয়ন লড়াইয়ে ৫ প্রার্থী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

সুনামগঞ্জ পৌরসভা: আ.লীগের মনোনয়ন লড়াইয়ে ৫ প্রার্থী

  • Update Time : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২২৪ Time View

বিশেষ প্রতিনিধি
পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আগ্রহীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করেছে আওয়ামী লীগ। দলের ৫ সম্ভাব্য প্রার্থী জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। প্রার্থীদের সকলেই দলীয় মনোনয়ন পাওয়ার তদবির করছেন। মনোনয়ন প্রাপ্তির আশায় দীর্ঘ জীবনবৃত্তান্ত দলীয় নেতৃবৃন্দের কাছে তুলে দিয়েছেন আওয়ামী লীগের সম্ভাব্য এসব প্রার্থীরা। বিএনপি ২৪ ফেব্রুয়ারির মধ্যে আগ্রহী প্রার্থীদের জীবনবৃত্তান্ত জমা দেবার নির্দেশ দিয়েছে।
আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে আবেদন করেছেন মহুকুমা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক পৌর মেয়র ও এমএনএ, মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত রাজনীতিক দেওয়ান ওবায়দুর রাজা চৌধুরীর ছেলে দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী।
দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী দাবী করেছেন, দল তাঁকে বঞ্চিত করবে না। তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, হাসন রাজা ট্রাস্টের সভাপতি, বিআরডিবির সাবেক চেয়ারম্যান ও সুনামগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, মুক্তিসংগ্রাম স্মৃতিট্রাস্টের সদস্য, শিল্পকলা ও রেডক্রিসেন্টের আজীবন সদস্যসহ নানা সংগঠনের সঙ্গে কাজ করছেন। দল সকল দিক বিবেচনা করে তাঁকে মূল্যায়ন করবে বলে মনে করেন তিনি।
জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক এমপি মরহুম আব্দুর রইছ ও মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত রফিকা রইছের ছেলে ড. খায়রুল কবীর রুমেন দলীয় মনোনয়ন চেয়েছেন।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবিরের বড় ভাই পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন জানালেন, ছাত্রজীবনে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাহ্ আমানত হল শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন, শিক্ষাজীবন শেষে সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এবং জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদকসহ নানা দায়িত্ব পালন করছেন। দল তাকেই মনোনয়ন দেবে বলে মনে করছেন তিনি।
মনোনয়ন চেয়েছেন আওয়ামী লীগ নেতা শংকর চন্দ্র দাস। শংকর চন্দ্র দাস বলেন,‘ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি, জেলা ছাত্র লীগের সাবেক সহসভাপতি, যুব লীগের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য, জেলা কৃষক লীগের সিনিয়র সহসভাপতি, জেলা পূজা উদ্যাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্য, সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের পরিচালক হিসাবে কাজ করছি। স্বৈরাচার বিরোধী আন্দোলনে কারাবরণ করেছি, আমার বিশ্বাস দল আমাকে মূল্যায়ন করবে।’
মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম হোসেন বখ্ত’এর ছেলে প্রয়াত মেয়র (তৎকালীন পৌর চেয়ারম্যান) মনোয়ার বখ্ত নেক ও আয়ুব বখ্ত জগলুলের অনুজ নাদের বখ্ত ছাত্রলীগ ও যুবলীগের রাজনীতিতে যুক্ত ছিলেন। স্বৈরাচার বিরোধী আন্দোলনে কারাবরণ করেছেন। তরুণদের কাছে জনপ্রিয় নাদের বখ্ত দলীয় মনোনয়ন চেয়েছেন। তিনি কয়েকদিন ধরেই প্রচারণায় রয়েছেন। মুঠোফোন বন্ধ থাকায় এ প্রসঙ্গে নাদের বখ্ত’এর বক্তব্য জানা যায়নি।
মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় সাবেক পৌর চেয়ারম্যান কবি মমিনুল মউজদীনের মৃত্যুর পর ২০০৭ থেকে ২০১১ পর্যন্ত ৪ বছর ভারপ্রাপ্ত মেয়র হিসাবে দায়িত্ব পালন করেছেন সাবেক পৌর কাউন্সিলর জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য নুরুল ইসলাম বজলু। তিনি দলীয় মনোনয়ন চেয়েছেন। নুরুল ইসলাম বজলু বলেন,‘আমি চেম্বার অব কমার্সের পরিচালক এবং সফলতার সঙ্গে ৪ বছর মেয়রের দায়িত্ব পালন করেছি, দল আমাকে বঞ্চিত করবে না।’
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন,‘মনোনয়ন প্রত্যাশীদের আবেদন জমা দেবার শেষ তারিখ ছিল আজ। পাঁচ সম্ভাব্য প্রার্থী দলীয় মনোনয়নের জন্য লিখিত আবেদন করেছেন। জেলা আওয়ামী লীগের সভাপতির সাথে কথা বলে এই পাঁচজনের নাম কেন্দ্রে প্রস্তাব করব।’
বিএনপির মনোনয়ন তদবির করছেন অধ্যক্ষ শেরগুল আহমদ, দেওয়ান সাজওয়ারা রাজা সুমন ও জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সাবেক পৌর কাউন্সিলর আব্দুল্লা আল নোমান।
জেলা বিএনপির সভাপতি কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন বলেন,‘আজ (বৃহস্পতিবার) বিকাল সাড়ে ৪ টায় বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. শাজাহান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন জানিয়েছেন বিএনপি নির্বাচনে অংশ নেবে। আগামী শনিবারে মধ্যে বিএনপির মনোনয়ন পেতে আগ্রহীদের জীবনবৃত্তান্ত জমা দেবার জন্য বলে দিয়েছি আমরা, আগ্রহীদের নাম পরে কেন্দ্রে পাঠানো হবে। কেন্দ্রীয় নেতৃবৃন্দ দলীয় প্রার্থী চূড়ান্ত করবেন।’
এদিকে, বিগত পৌর নির্বাচনে প্রয়াত মেয়র আয়ুব বখ্ত জগলুলের নিকটতম প্রতিদ্বন্দ্বি হাসনরাজার প্রপৌত্র স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন এবারও স্বতন্ত্র প্রার্থী হিসাবে লড়ার ঘোষণা দিয়ে প্রচারণায় নেমেছেন।
সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ূব বখত জগলুলের মৃত্যুতে শূন্য হওয়া মেয়র পদের উপ নির্বাচন হবে আগামী ২৯ মার্চ। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ১ মার্চ। ৪ ও ৫ মার্চ মনোনয়নপত্র বাছাই, ১২ মার্চ প্রত্যাহার এবং ১৩ মার্চ প্রার্থীদের প্রতীক বরাদ্দ ও ভোটগ্রহণ ২৯ মার্চ।
আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক পৌর মেয়র আয়ূব বখত জগলুল গত ১ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকায় মারা যান। তিনি সুনামগঞ্জ পৌরসভার দুইবারের মেয়র ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com