1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জ ৫ আসন: মিলন-মিজানের মনোনয়ন যুদ্ধ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন

সুনামগঞ্জ ৫ আসন: মিলন-মিজানের মনোনয়ন যুদ্ধ

  • Update Time : শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮
  • ৪১৬ Time View

বিন্দু তালুকদার::
ছাতক ও দোয়ারাবাজার উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসন সুনামগঞ্জ-৫। শিল্প নগরী ছাতক ও মুক্তিযুদ্ধের স্মৃতি বিড়জিত এলাকায় বিএনপির দলীয় মনোনয়ন আদায় নিয়ে দুই হেভিওয়েট প্রার্থীর মধ্যে চলছে ¯œায়ু যুদ্ধ।
একজন সাবেক সংসদ সদস্য কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ মিলন, অন্যজন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী মিজান।
মনোনয়ন প্রত্যাশী দুই নেতা এই আসনে বিএনপির দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন এবং তাঁরা দু’জনই দৃঢ়ভাবে আশাবাদী দলের মনোনয়ন পাবেন।
জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী এলাকার দুই উপজেলা ছাতক ও দোয়ারাবাজারে বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দুই নেতার পক্ষে গ্রাম পর্যায়ে প্রকাশ্যে বিভক্ত রয়েছেন। দুই নেতার পক্ষে পৃথকভাবে দলের নেতাকর্মীরা সহকারি রিটার্নিং অফিসারের কাছ থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন।
জানা যায়, ছাতক-দোয়ারাবাজার আসনের বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুহিবুর রহমান মানিক আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী। তিনি এই আসনের তিন বারের সংসদ সদস্য। আগামী নির্বাচনে তিনি যদি আওয়ামী লীগের মনোনয়ন পান, তাহলে তাঁকে মোকাবেলা করতে বিএনপিকেও শক্তিশালী প্রার্থী দিবে।
বিএনপির দুই প্রার্থীর মধ্যে কলিম উদ্দিন আহমদ মিলন দলের প্রভাবশালী প্রার্থী। কারণ তিনিও এই আসনে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। সাংগঠনিকভাবে জেলা ও কেন্দ্রীয় বিএনপির গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। নির্বাচনী প্রতিটি এলাকায় রয়েছেন অনেক কর্মী-সমর্থক। নিয়মিত মাঠে কাজ করছেন তিনি।
অন্যদিকে মিজানুর রহমান চৌধুরী মিজানও বেশ শক্তিশালী প্রার্থী, তিনিও দলে জনপ্রিয়। বিপুল ভোটে ছাতক উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগ থেকেই সংসদ নির্বাচনে লড়ার লক্ষে এলাকায় কাজ করছেন। জাতীয় সংসদে লড়ার জন্য তিনি গত উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করেননি। দলের মনোনয়ন নিয়ে জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করার জন্য তিনি দীর্ঘদিন ধরেই প্রচারণা করছেন।
আরেক হেভিওয়েট প্রার্থী জেলা বিএনপির সদস্য শিল্পপতি ইঞ্জিনিয়ার সৈয়দ মুনসেফ আলী ইতোপূর্বে সংবাদ সম্মেলনসহ বেশ কয়েকবার নির্বাচন করার ঘোষণা দিলেও একাদশ নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেননি। ফলে এই আসনে শেষ মনোনয়ন লড়াইয়ে রয়েছেন প্রভাবশালী দুই নেতা কলিম উদ্দিন আহমদ মিলন ও মিজানুর রহমান চৌধুরী মিজান।
ছাতক-দোয়ারায় জাতীয় ঐক্যফ্রন্টের শক্তিশালী কোন প্রার্থী না থাকায় কলিম উদ্দিন আহমদ মিলন ও মিজানুর রহমান চৌধুরী মিজানের কর্মী-সমর্থকদের দাবি নিজেদের প্রার্থীই দলীয় মনোনয়ন পাবেন। তাই তফসিল ঘোষণার পর থেকেই বিএনপির স্থানীয় নেতাকর্মীরা বেশ উজ্জীবিত।
কলিম উদ্দিন আহমদ মিলন সমর্থক ছাতক পৌর যুবদলের সভাপতি জসিম উদ্দিন সৌমেন বলেন,‘ শুধু ঘোষণার বাকী রয়েছে, তবে আমরা মোটামুটি নিশ্চিত আমাদের নেতা কলিম উদ্দিন আহমদ মিলন বিএনপির মনোনয়ন পাবেন। কারণ আমরা ঢাকায় গিয়েছিলাম, কেন্দ্রীয় নেতৃবৃন্দের কথাবার্তা সরাসরি শুনেছি। যতটুকু জেনেছি ও শুনেছি তিন বারের সাবেক সংসদ সদস্য কলিম উদ্দিন আহমদ মিলনই দলের মনোনয়ন পাবেন। ’
মিজানুর রহমান চৌধুরীর সমর্থক হিসেবে পরিচিত দোয়ারাবাজার উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান শাহজাহান মাস্টার বলেন,‘ মিজানুর রহমান চৌধুরী ছাত্রদলের একনিষ্ঠ কর্মী ছিলেন। বিপুল ভোটে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বিএনপির নেতা হিসেবে এলাকায় অনেক কাজ করেছেন। মাঠ ও কেন্দ্রীয় পর্যায়ে তিনি শক্তিশালী প্রার্থী। আমরা আশাবাদী মনোনয়ন প্রদানের বিষয়ে দল তাঁকে অবশ্যই মূল্যায়ন করবেন।’
মনোনয়ন প্রত্যাশী মিজানুর রহমান চৌধুরী মিজান বলেন,‘আমি ৯৯ ভাগ আশাবাদী ছাতক-দোয়ারায় বিএনপির দলীয় মনোনয়ন আমি পাব। নির্বাচনী এলাকার তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদেরও দীর্ঘদিনের প্রত্যাশা বিএনপির দলীয় মনোনয়ন আমাকে দেয়া হবে এবং ধানের শীষের ভোট বিপ্লব হবে। বিপুল ভোটে আমি বিজয়ী হব। ’
কলিম উদ্দিন আহমদ মিলন বলেন,‘ আমি আশাবাদী দলের মনোনয়ন পাওয়ার বিষয়ে। আমি নির্বাচনী এলাকার প্রতিটি পাড়া-মহল্লায় দলের কাজ করেছি। প্রার্থীদের তালিকা তৈরি হয়েছে। তবে চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়নি। নির্বাচনকে সামনে রেখে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দলের নেতাকর্মীদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ চলছে। সেন্টার কমিটি গঠনের কাজ শুরু হয়েছে। আগামী ২/৩ দিনের মধ্যেই প্রার্থী তালিকা চূড়ান্তভাবে প্রকাশ হবে। এর পরপরই নির্বাচনী এলাকায় আসব।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com