1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নে নৌকা এগিয়ে লড়াইয়ে ধানের শীষ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নে নৌকা এগিয়ে লড়াইয়ে ধানের শীষ

  • Update Time : বুধবার, ২৫ মে, ২০১৬
  • ৪২১ Time View

বিশেষ প্রতিনিধি ও সৈয়দ মোস্তাক :: জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের নির্বাচনী হাওয়া বইছে জোরে শোরে। ইউনিয়নের সর্বত্র এখন প্রার্থী সমর্থকদের পদচারনায় মুখরিত। ইউনিয়নের প্রতিটি গ্রামে পাড়া মহল্লায় প্রার্থী সমর্থকদের উঠান বৈঠক ও হাটবাজারে গনসংযোগ ও সভা সমাবেশে সরগরম হয়ে উঠেছে পুরো ইউনিয়ন। প্রতিদিন ইউনিয়নের প্রধান প্রধান বাজারে প্রার্থীদের নির্বাচনীসভা ও গনসংযোগ চলছে।মঙ্গলবার চার চেয়ারম্যান প্রার্থী গ্রীণ সৈয়দপুরের আয়োজনে জনতার মুখোমুখি অনুষ্ঠানে উপস্থিত হয়ে ইউনিয়নের উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে নিজেদের ইশতেহার প্রকাশ করেন। এ ইউনিয়নের
নির্বাচনে ৬ জন চেয়ারম্যান প্রার্থী অংশ নিলেও বর্তমানে আলোচনায় রয়েছেন দুই প্রার্থী। প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় উপজেলার মধ্যে একমাত্র এই ইউনিয়নের রয়েছে প্রধান দুই দল ক্ষমতাসীন আওয়ামীলীগ ও অন্যতম বিরোধীদল বিএনপির প্রার্থী সমর্থকদের মধ্যে নির্বাচনী উত্তাপ। এই দুই দলের নেতারা নির্বাচনকে দলীয় হিসেবে দেখছেন। অপর রাজনৈতিক দলের বাহিরের নেতারা যোগ্য প্রার্থী দেখে ভোট দিবেন বলে মনে হচ্ছে। এই ইউনিয়নে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী ইউনিয়নের বর্তমান চেয়ারর্যাান আবুল হাসান (নৌকা, বিএনপি সমর্থিত প্রার্থী সৈয়দ মোছাব্বির(ধানের শীষ) জাতীয় পার্টি প্রার্থী আবুল কালাম(লাঙ্গল) স্বতন্ত্র প্রার্থী তৈয়ব মিয়া(আনারস)বদরুল ইসলাম খান(চশমা) ও তোফায়েল আহমদ (মোটর সাইকেল)। নির্বাচনের দিনক্ষন যত ঘনিয়ে আসছে প্রার্থী সমর্থকরা ততই মরিয়া হয়ে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। প্রথমবারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় সময় এ ইউনিয়নের দলীয় নেতারা অন্যরকম উচ্ছ্বাসে মেতে উঠেছেন। মঙ্গলবার জেলা বিএনপি নেতা সাবেক সাংসদ কলিম উদ্দিন মিলন, সাবেক সাংসদ শাহীনুর পাশাসহ বিএনপি নেতারা সৈয়দ মোচ্ছাবিরের পক্ষে ধানের শীষে ভোট চেয়ে গেছেন। আজ বুধবার নৌকার পক্ষে ভোট চাইতে সিলেটের সাবেক মেয়র বদরুদ্দিন কামরান, জেলা আওয়ামীলীগ নেতা প্রবীণ রাজনীতিবীদ সিদ্দিক আহমদসহ আওয়ামীলীগের নেতারা ভোট চাইতে আসবেন। ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, শেষ মুহুর্তে এই ইউনিয়নে নৌকা ও ধানের শীষের লড়াই হতে পারে। যদিও এখনো এ ইউনিয়নে সফল চেয়ারম্যান হিসেবে বর্তমান চেয়ারম্যান আবুল হাসান নৌকা প্রতীক নিয়ে এগিয়ে আছেন।তাঁর পক্ষে উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় মাঠে নেমেছেন সৈয়দপুরের আলীম সমাজ ও মুরব্বী তরুনদের বৃহৎ অংশ। এছাড়াও এ ইউনিয়নের জনপ্রিয় ব্যক্তিত্ব সৈয়দ আব্দুল হাছিব নৌকার পক্ষে দেশে এসে গনসংযোগে নামায় নৌকার পালে আরো বেশী হাওয়া লেগেছে। এদিকে স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী তৈয়ব মিয়া পরিচিতি পেতে ঘুরছেন ইউনিয়নের বিভিন্ন গ্রামে। প্রচুর অর্থবৃত্তের মালিক ওই প্রবাসী টাকার জোড়ে নির্বাচনী মাঠে একটি অবস্থান তৈরী করতে চেষ্ঠা করলেও বেশী সুবিধা করতে পারেননি। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী আবুল কালাম(লাঙ্গল),স্বতন্ত্র প্রার্থী বদরুল ইসলাম (চশমা)তোফায়েল আহমদ (মোটরসাইকেল)প্রতীক নিয়ে প্রচারনা চালাচ্ছেন।
সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের বাসিন্দা এডভোকেট জুয়েল মিয়া বলেন, এ ইউনিয়নের যারা প্রার্থী হয়েছেন সবার মধ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী যোগ্যতার মাপকাটিতে এগিয়ে রয়েছেন। এছাড়াও বিগত দিনের জনপ্রতিনিধি হিসেবে তিনি সফল। তিনি দায়িত্বপালনকালে জেলার শ্রেষ্ট চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইউনিয়নের সন্মান অক্ষুন্ন রেখেছেন। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দলমত নির্বিশেষে সবাই তাকে সমর্থন জানাচ্ছেন। যে কারণে তিনি নির্বাচনী প্রচারনায় এগিয়ে আছেন। মিজান আহমদ নামের সৈয়দপুরের আরেক বাসিন্দা জানান, এ ইউনিয়নে হাসান ও মুচ্ছাবিরের মধ্যে লড়াই হবে। কারণ দু্জনই তরুণদের কাছ জনপ্রিয়। ৩৫টি গ্রাম নিয়ে অবস্থিত সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নে পুরুষ ভোটার ৭৭২১ নারী ভোটার ৭৭৫১ এ ইউনিয়নে মেম্বারপেদে ৯টি ওয়ার্ডে প্রার্থী হয়েছেন ৩২ জন ও নারী সদস্য পদে তিন টি ওয়ার্ডে ৭ জন প্রার্থী রয়েছেন। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি মেম্বার ও মহিলা মেম্বার প্রার্থীরা জোর প্রচারনা চালাচ্ছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com