1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
স্নেহার মুখের হাসি আজ কে ফিরিয়ে দেবে ? - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

স্নেহার মুখের হাসি আজ কে ফিরিয়ে দেবে ?

  • Update Time : বুধবার, ২৯ জুন, ২০১৬
  • ৩২৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:;জগন্নাথপুরের পৌর এলাকার জগন্নাথপুর গ্রামের স্কুল শিক্ষক দম্পতির বেঁচে থাকা একমাত্র মেয়ে স্নেহার মুখের হাসি কে ফিরিয়ে দিবে।

গত ৭ জুন টিলাগড় শাহ মদনী শাহী ঈদগাহ এলাকায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন স্কলার্সহোম স্কুল এন্ড কলেজের কর্মকর্তা অরজিত রায় ও তার স্ত্রী দক্ষিণ সুরমার মহালক্ষী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুমিতা দাস। দুর্ঘটনায় গুরুতর আহত হন এই দম্পতির একমাত্র কন্যা অরুনিমা স্নেহা রায়।

নিহত সুমিতা দাস কবি ধ্রুব গৌতমের বোন। বোন ও বোন জামাইকে হারিয়ে শোকাহত ধ্রুব গৌতম গত মঙ্গলবার তার ফেসবুকে হৃদয়স্পর্শী একটি স্ট্যাটাস দিয়েছেন।

পাঠকদের জন্য এই স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো—

সেদিনের মত নয়, আজকের দিনটা অন্যরকম শুরু হয়েছে। সেদিন সে সময়টাতে প্রচন্ড বৃষ্টি ছিলো। আজ প্রখর রোদ। মোটর সাইকেল ঠেলে মাঝপথে রাখতে সেদিন বাধ্য হয়েছিলাম, আজ ঠিকই চালিয়ে এসেছি। রকমের ভিন্নতা থাকলেও সেদিনের মত আজও যে মঙ্গলবার।

সেদিন মোবাইল ঘরে রেখে এলেও আজ সাথে নিয়ে এসেছি। ঘরে ফিরে মোবাইল হাতে নিয়ে দেখি ৮৭টি মিস কল। ছোট ভাই এসএমএস পাঠিয়েছে “ফুলদি ডেড উইথ হাজবেন্ড”। লেখাটা পড়তেই বুক ছাত করে উঠেছিলো, আজ আর তেমন হয়নি। তবুও যে আজ মঙ্গলবার।

আজ অবশ্য কোন দূর্ঘটনার কোন খবর পাইনি। পাব বলেও প্রত্যাশী নই। হাজার হাজার মানুষের শত শত পরিবারকে দুখের স্রোতে ভাসিয়ে দিয়ে তারা দুজন পরপারে। তাদের মত আজ এখনো কেউ যায়নি, যদিও আজ মঙ্গলবার।

স্নেহা প্রয়াতদ্বয়ের একমাত্র সন্তান। তার বাবা মায়ের হন্তারক পুলিশের হাওলা থেকে মুক্ত। ওসি সাহেবের খাস কামড়ায় নাকি তার আসা যাওয়া। সেই ওসি সাহেব ও হন্তারককের মুখে আজও হাসি বিদ্যমান, কিন্তু স্নেহা, স্নেহার মুখের হাসি আজ কে ফিরিয়ে দেবে ? যেদিন তার স্বপ্ন-সুখ ভূলুন্ঠিত হলো, আজকের মত সেদিনও ছিলো মঙ্গলবার।

স্নেহা ও তার পরিবারের দু:সংবাদে অন্যান্য স্নেহারাও ব্যাথিত। এড. সুদীপদা’র মেয়ে স্নেহা, ওর আরেক সহপাঠী স্নেহা, আরো কত কত স্নেহা এসে মিলেছে তার পাশে। গত রাতে সুদূর আমেরিকা থেকে এসে তাকে দেখে গেছে আরেক স্নেহা। এ স্নেহা শিবতোষদা’র ভাতিজী। মিতু’দির মেয়ে। আমাদের এ দুই স্নেহার মা অনেক বছর আগে একসাথে ওসমানী আদর্শ স্কুলে শিক্ষকতা করেছে, আনন্দলোক আর শিল্পকলায় গান শিখেছে। আজ অন্য সব স্নেহারা মাকে সাথে নিয়ে থাকলেও আমাদের স্নেহা………………….। দূর্ভাগ্য….।

এভাবে কত শত মঙ্লবার পিছু হটবে, ক্যালেন্ডারের পাতা উল্টাবে, পঞ্জিকায় গণকের গ্রহবিচার হবে, মসজিদ মন্দির গীর্জা প্যাগোডায় চলবে নিয়ত প্রার্থণা, কিন্তু এ স্নেহার কি হবে, স্নেহা যা হারিয়েছে তা একেবারেই শূণ্যের কোঠায়, এসব কথায় খুব মন পুড়ছে, আজ না মঙ্গলবার।

স্নেহা নতুন করে আবার উঠে দাঁড়াবে, পুরাতন স্বপ্ন পুষে তার জীবন গড়বে, শরীরের ক্ষত চিহ্ন লাবণ্য ফিরে পাবে, সেও আবার খিলখিল করে হাসুক, ডান হাতে কলম ধরুক, হারমনির রীডে আঙ্গুল সাজাক, প্রতিটি স্কেলে সুর বসাক, অভিভাবক হিসেবে এ চাওয়া কি মিথ্যে হবে মুন্সি মিনুদের হেয়ালীপনায়। ভয়ের কারণ আজ যে মঙ্গলবার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com