1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হাওরের পিআইসি’র বিরুদ্ধেও তদন্ত করছে দুদক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে ধান কাটতে গিয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়ের মৃতু্তে বিএনপির শোক প্রকাশ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়বে কিনা, জানা যাবে শনিবার মসজিদের মালিকানা মহান আল্লাহর জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ

হাওরের পিআইসি’র বিরুদ্ধেও তদন্ত করছে দুদক

  • Update Time : বুধবার, ৫ জুলাই, ২০১৭
  • ৩০৬ Time View

স্টাফ রিপোর্টার
হাওর রক্ষা বাঁধ নির্মাণে কেবল ঠিকাদারদের অনিয়ম নিয়ে নয়, প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি’র) দুর্নীতিরও তদন্ত চলছে। অনিয়মের সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। দুদক’র একজন কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন।
গেল বোরো মৌসুমে জেলার ৩৭ টি বড় হাওরসহ মোট ৪২টি হাওরে ২২৫ টি পিআইসি (প্রকল্প বাস্তবায়ন কমিটি) এবং ৭৬ টি প্যাকেজে ঠিকাদারদের মাধ্যমে বাঁধ নির্মাণ ও রক্ষণাবেক্ষণের কাজ করার কথা ছিল পানি উন্নয়ন বোর্ড’এর (পাউবো’র)। মোট বরাদ্দ ছিল পিআইসিতে প্রায় ২০ কোটি টাকা এবং দরপত্রের মাধ্যমে (ঠিকাদারের মাধ্যমে) কাজ আদায়ের জন্য ৪৮ কোটি টাকা। এছাড়া সুনামগঞ্জের হাওর এলাকার বাঁধ উন্নয়ন ও সংরক্ষণে ৬. ৫ মিটার (পিডব্লিউডি) উচ্চতায় ডুবন্ত বাঁধ ডিজাইন করে ২০১১’এর জুলাইয়ে আগাম বন্যা প্রতিরোধ ও নিস্কাশন উন্নয়ন প্রকল্প নামের আরেকটি প্রকল্পের কাজ হয়। এই প্রকল্পের কাজ ২০১৫ ইংরেজি তারিখে শেষ হবার কথা ছিল। এই প্রকল্প নিয়ে দুদক রোববার ১৫ জন কর্মকর্তা এবং ৪৬ জন ঠিকাদারসহ ৬১ জনের বিরুদ্ধে মামলা করেছে। এই মামলায় সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের তৎকালীন নির্বাহী প্রকৌশলী আফছার উদ্দিন এবং ঠিকাদার বাচ্চু মিয়া ঢাকার সেগুন বাগিচা থেকে গ্রেপ্তার হয়েছেন।
বিগত বোরো মৌসুমে পিআইসি’র কাজ ২৮ ফেব্রুয়ারির মধ্যে এবং ঠিকাদারের কাজ ৩১ মার্চের মধ্যে শেষ করার কথা ছিল। কিন্তু কোথাও সময়মত কাজ শেষ হয়নি। যদিও সুনামগঞ্জ পাউবো কাগজে-ফাইলে দেখিয়েছে পিআইসি সর্বোচ্চ ৯০ শতাংশ এবং সর্বনি¤œ ৫০ শতাংশ বাঁধের কাজ করেছে।
দুদক’র একজন কর্মকর্তা জানিয়েছেন পিআইসি’র বাঁধ রক্ষা কাজেরও তদন্ত করছে। তদন্তে দুর্নীতির সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
দুদক’র তদন্তকারী দলের প্রধান এবং কমিশনের পরিচালক বেলাল হোসেন মঙ্গলবার বিকালে এ প্রতিবেদককে বলেন,‘পিআইসি’র বাঁধ রক্ষা কাজেরও তদন্ত চলছে। তদন্ত চলাকালীন পর্যায়ে কোন মন্তব্য করা যাবে না।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com