1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হাওরের বাঁধ নির্মাণে অনিয়ম দুর্নীতির তদন্ত রিপোর্ট মন্ত্রীর কাছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

হাওরের বাঁধ নির্মাণে অনিয়ম দুর্নীতির তদন্ত রিপোর্ট মন্ত্রীর কাছে

  • Update Time : সোমবার, ১৯ জুন, ২০১৭
  • ৩৭৯ Time View

বিশেষ প্রতিনিধি
‘হাওর রক্ষা বাঁধ নির্মাণ ও সংস্কার কাজে অনিয়ম -দুর্নীতি’র তদন্তে আসা পানি সম্পদ মন্ত্রণালয়ের ৪ সদস্যের তদন্ত দলের রিপোর্ট এখন পানিসম্পদ মন্ত্রী’র কাছে। এই তদন্ত রিপোর্ট পানিসম্পদ মন্ত্রণালয়ের ওয়েভ সাইটে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ঐ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান।
সুনামগঞ্জের হাওরডুবি’র পর বাঁধ নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠায় পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ আলী খান এনডিসি, যুগ্মসচিব খলিলুর রহমান, যুগ্ম প্রধান মন্টু কুমার বিশ্বাস এবং পাউবো’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী কাজী তোফায়েল আহমদকে দিয়ে ৪ সদস্যের তদন্ত কমিটি করে দেওয়া হয়। তদন্ত কমিটি গত ৮, ৯ এবং ১০ এপ্রিল সুনামগঞ্জে ও বিশ্বম্ভরপুরে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে কথা বলেন।
এসময় হাওরাঞ্চলের বিভিন্ন শ্রেণি-পেশার অভিজ্ঞরা বাঁধ নির্মাণে অনিয়ম- ধীরগতি এবং ভবিষ্যত করণীয় তুলে ধরেন তদন্ত কমিটির কাছে।
তদন্ত কমিটি’র সদস্যরা অনেকে কাছ থেকে বাঁধ নির্মাণের সর্বশেষ সময়ের ভিডিও ফুটেজ, পত্রিকার রিপোর্ট এবং হাওরের সংকটকালীন সময়ের বিভিন্ন পত্রিকার রিপোর্টও সংগ্রহ করেন।
তদন্ত কমিটির একজন সদস্য জানান, তারা গত ৮ জুন সকল ডকুমেন্টস্সহ তদন্ত রিপোর্ট সিনিয়র সচিবের কাছে তুলে দিয়েছেন। ঐ রিপোর্টে হাওর পাড়ের কৃষকরা যা বলেছেন, সুনামগঞ্জের সুশীলজন ও গণমাধ্যম কর্মী, ঠিকাদার, জনপ্রতিনিধি এবং পাউবো কর্মকর্তারা যা বলেছেন সবই উল্লেখ করা হয়েছে। ভবিষ্যত করণীয় নিয়ে হাওর পাড়ের মানুষের পরামর্শের কথাও তদন্ত রিপোর্টে উল্লেখ রয়েছে।
পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আলী খান’র কাছে এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন,‘৮ জুন আমরা সিনিয়র সচিবের কাছে তদন্ত রিপোর্ট জমা দিয়েছি। এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত মন্ত্রণালয় পর্যায়ে হবে। তদন্ত প্রতিবেদন প্রকাশিত হবার আগে এই বিষয়ে কিছুই বলা যাবে না।’
পানি সম্পদ
মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমদ খান বলেন,‘তদন্ত কমিটির রিপোর্ট এখন মাননীয় পানি সম্পদ মন্ত্রী’র কাছে আছে, এটি পানি সম্পদ মন্ত্রণালয়ের ওয়েভ সাইটে প্রকাশ করা হবে।’সুত্র-সুনামগঞ্জের খবর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com