1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
৩০৮ শিক্ষককে এমপিএ নির্দেশ প্রদান - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
শিরোনাম:

৩০৮ শিক্ষককে এমপিএ নির্দেশ প্রদান

  • Update Time : শুক্রবার, ২৩ মার্চ, ২০১৮
  • ৩৮৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:
বিভিন্ন জেলার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩০৮ শিক্ষকের এমপিও প্রদানের নির্দেশনা দিয়ে রায় প্রদান করেছেন হাইকোর্ট।
বৃহস্পতিবার কয়েকটি রিট পিটিশনের শুনানি শেষে বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই রায় দেন।
রিট আবেদনকারীদের পক্ষে মামলাটি পরিচালনা করেন সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্যাহ মিয়া এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।
আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মিয়া বলেন, শিক্ষা মন্ত্রণালয় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ) শিক্ষক ও কর্মচারীদের বেতন-ভাতাদির সরকারি অংশ প্রদান এবং জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকা অনুযায়ী বেতন প্রদান করে থাকে। এই নীতিমালায় ৫নং শর্তে এমপিওভুক্তির সব শর্তের কথা বলা হয়েছে। কেবল ওই সব শর্তপূরণ করলেই কর্তৃপক্ষ এমপিও প্রদান করে থাকে। আবেদনকারীরা সবাই এমপিওভুক্তির শর্ত পূরণ করলেও তাদের এমপিওভুক্ত করা হয় না।
এমপিওভুক্তির নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন নেকবর হোসাইন, মো. সাইফুল ইসলাম, কেএম ইকবাল হোসেন, মো. রনজু আহমেদ, মো. নুরুল ইসলাম, মো. আসমা ইয়াসমিন, মো. সাহাবুল হক, মো. জাহিদুল হক, মো. রফিকুল ইসলাম, মো. আমিনুল ইসলাম, মোসা. মাসুদা খাতুন মো. মাহবুবুর রহমানসহ বিভিন্ন স্কুল-কলেজের ৩০৮ শিক্ষক-শিক্ষিকা। শুনানি শেষে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩০৮ শিক্ষকের এমপিও প্রদানের নির্দেশনা দিয়ে রায় প্রদান করেছেন হাইকোর্ট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com