1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
অসাধারন জয়ে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ দল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:০২ অপরাহ্ন

অসাধারন জয়ে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ দল

  • Update Time : সোমবার, ৯ মার্চ, ২০১৫
  • ৭২৮ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: অসাধারন এক জয়ে ইংল্যান্ড দলকে চোখের জলে ভাসিয়ে সরাসরি কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল লাল সবুজের বাংলাদেশ। অ্যাডিলেড ওভালে এ ম্যাচে হারের ফলে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিল ইংল্যান্ড। টাইগারদের ২৭৫ রানের জবাব দিতে নেমে ইংলিশরা ৪৮.৩ ওভার খেলে ২৬০ রানে থেমে যায়। ফলে, ১৫ রানের জয় পেল টাইগাররা। বিশ্বমঞ্চের ৩৩তম ম্যাচে আগে ব্যাটিং করা টাইগাররা ইংলিশদের সামনে ২৭৬ রানের টার্গেট দেয়। নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে মাহামুদুল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিমের ব্যাটে ভর করে এ রান সংগ্রহ করে টাইগাররা। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম শতকের দেখা পান মাহামুদুল্লাহ রিয়াদ। আর তৃতীয় শতকের অপেক্ষায় থেকে মুশফিক ফেরেন ৮৯ রান করে। তবে, দু’জন মিলে ১৪১ রানের বড় জুটি গড়েন।

দলীয় ৮ রানের মাথায় দুই ওপেনারকে হারিয়ে সাময়িক বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। তবে, বিপর্যয় কাটিয়ে তোলার চেষ্টা করে রিয়াদ-সৌম্য জুটি। এ জুটি থেকে তারা আরও ৮৬ রান সংগ্রহ করেন। ২১তম ওভারে জর্ডানের বলে উইকেটের পিছনে জস বাটলারের তালুবন্দি হন সৌম্য সরকার। আউট হওয়ার আগে তিনি ৫২ বলে ৫টি চার আর একটি ছয়ে করেন ৪০ রান।

দলীয় ৯৯ রানের মাথায় সাকিব বিদায় নিলে মুশফিককে সঙ্গে নিয়ে জুটি গড়েন মাহামুদুল্লাহ রিয়াদ। এ দু’জন মিলে গড়েন ১৪১ রানের জুটি। রিয়াদ ১৩৮ বলে ১০৩ রান করে রান আউট হয়ে ফেরেন। এর আগে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম শতক হাঁকিয়ে আর ক্যারিয়ার সেরা ইনিংস সর্বোচ্চ রান করেন সাম্প্রতিক সময়ে দারুণ ফর্মে থাকা ডানহাতি ব্যাটসম্যান মাহামুদুল্লাহ রিয়াদ। তিনি বাংলাদেশের হয়ে বিশ্বমঞ্চে প্রথম সেঞ্চুরিয়ান হিসেবেও নাম লেখান। রিয়াদের ইনিংসে ছিল ৭টি চার আর দুটি ছক্কার মার।

ইনিংসের ৪৮তম ওভারে ব্রডের বলে জর্ডানের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে মুশফিক খেলেন ৮৯ রানের ঝকঝকে একটি ইনিংস। তার খেলা ৭৭ বলের ইনিংসটিতে ছিল ৮টি চার আর একটি ছক্কা। আর শেষ দিকে ব্যাটিংয়ে নেমে সাব্বির রহমান করেন ১৪ রান। টাইগারদের ছুড়ে দেওয়া ২৭৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। ইংলিশদের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে আসেন ইয়ান বেল এবং মঈন আলী। আর বাংলাদেশের দলপতি মাশরাফি বিন মর্তুজা বোলিং সূচনার দায়িত্ব নেন। নড়াইল এক্সপ্রেসের করা প্রথম ওভার থেকে ইংলিশ ওপেনাররা নেন তিন রান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com