1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৪২ পূর্বাহ্ন
Title :
বেছে বেছে মুসলিমদের উপর হামলা চালানো হচ্ছে : মার্কিন কমিশন জগন্নাথপুরে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর সৌহার্দ্য জগন্নাথপুরে যুবলীগ নেতার মাটি কাটার যন্ত্র জব্দ ভারতে ছয় মুসলিম প্রতিবেশী কে বাঁচিয়ে নিজে মৃত্যুর সঙ্গে লড়ছেন প্রেমকান্ত জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে আবিবুল বারী আয়হানের মনোনয়ন দাখিল জগন্নাথপুর পৌরসভার উপনির্বাচনে পিতার শুন্য পদে মনোনয়ন জমা দিলেন মেয়রপুত্র সেলিম জগন্নাথপুর পৌরনির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন বিএনপির প্রার্থী রাজু আহমদের মনোনয়ন দাখিল জগন্নাথপুরে দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়ন জমা দিলেন আ.লীগের প্রার্থী মিজানুর রশিদ দিল্লিতে মসজিদে ঢুকে ইমামকে গুলি, পোড়ানো হলো স্কুল-মাদ্রাসা দিরাইয়ে সড়কে প্রাণ গেলো বৃদ্ধের

জগন্নাথপুরে দুইটি মুজিব কিল্লা নির্মাণ হবে, স্থান পরিদর্শন করলেন বুয়েটের কারিগরি প্রতিনিধি দল

  • Update Time : বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৭৮ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় দুইটি মুজিব কিল্লা নির্মাণ করা হবে। এরমধ্যে স্থান পরিদর্শন করেছেন সংশ্লিষ্ট উর্ধ্বতম কর্তৃপক্ষ।
উপজেলা ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সুত্র জানায়, সুনামগঞ্জ -৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপির প্রচেষ্টায় জগন্নাথপুরের নলুয়া হাওর ব্যাষ্টিত চিলাউড়া হলদিপুর ইউনিয়নের রসুলপুর এলাকায় ৩ একর এবং রানীগঞ্জ ইউনিয়নের ঘোষগাঁও মৌজায় ১.২১ একর সরকারি ভূমি এই দুইটি মুজিব কিল্লা নির্মাণ করা হবে।
মুজিব কিল্লায় প্রাকৃতিক দুর্যোগকালে বন্যা কবলিত সাধারণ, গবাদিপশুর আশ্রায়ন হবে। এছাড়াও গ্রাম ও ইউনিয়ন কমিউনিটির বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের সভা, প্রশিক্ষণ কার্যক্রমের স্থান হিসেবে ব্যবহার করা হবে। ব্যবহার করা যাবে খেলার মাঠ হিসেবে।
গত ১১ ফেব্রæয়ারি দুইটি প্রকল্পের স্থান পরিদর্শন করেছেন বুয়েটের কারিগরি বিভাগের প্রতিনিধি দল।

জগন্নাথপুর উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলী সাইফুদ্দিন খান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, এরমধ্যে প্রকল্পের স্থান সরেজমিন পরিদর্শন করে গেছেন বুয়েটেরে কারিগরি বিভাগের একটি প্রতিনিধি দল। এই দুইটি প্রকল্পের কার্যক্রম আশা করছি এবছরই শুরু হবে।

জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, আমাদের মাননীয় পরিকল্পনামন্ত্রী মহোদয়ের প্রতিষ্ঠায় জগন্নাথপুর ও দক্সিণ সুনামগঞ্জে মুজিব কিল্লা নির্মাণের উদ্যোগে নেয়া হয়েছে। প্রকল্প দুইটি বাস্তবায়িত হলে অত্র এলাকার জনসাধারণ উপকৃত হবে। দুর্যোগকালীণ সাধারণ মানুষের পাশাপাশি গবাদিপশুর আশ্রয় হবে। এছাড়া কমিউনিটির বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের সুফল পাওয়া যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Customized By BreakingNews