1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শিক্ষা থাকলে আর ভয় নেই -পরিকল্পনামন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন

শিক্ষা থাকলে আর ভয় নেই -পরিকল্পনামন্ত্রী

  • Update Time : রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৮৬ Time View

দিরাই প্রতিনিধি::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, বাংলাদেশের শাসন ক্ষমতা এঁর মালিকদের কাছেই আছে, অর্থাৎ আমাদের দেশ, আমাদের হাতেই আছে। পাঞ্জাবি নেই, পাকিস্তানি নেই, আমরাই বাংলাদেশে মালিক, ভয়েরও কোনো কারণ নাই। তবে সকলের ঐক্য অটুট থাকা প্রয়োজন। সকল একই মনের, একই আচরণের হবে না, এটি বুঝতে হবে। অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী আওয়ামী লীগ সরকার। সব ধর্মের মানুষ আমাদের কাছে সমান। আমরা একসাথে সমানভাবে সমান মর্যাদায় বসবাস করবো। একটি দল আছে, তারা এই অসাম্প্রদায়িকতাকে বিশ্বাস করে না। দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে গোপনে নানা ষড়যন্ত্র করে। শনিবার দুপুরে সুনামগঞ্জের দিরাইয়ে প্রবাসী উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা গত ১১ বছরে দেশের পরিবর্তন এনেছেন। সারাদেশে শুধু উন্নয়ন, আর উন্নয়ন। দেশের সড়ক পথের উন্নতি হচ্ছে, বিদ্যুৎ, শিক্ষা, চিকিৎসা ব্যবস্থার উন্নতি করেছেন । বৃদ্ধদেরকে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, শিশুদেরকে নতুন বই এবং স্কুলে গেলে উপবৃত্তি, শিক্ষকদের বেতন তিনগুণ বেড়েছে এবং অফিসারদের বেতন বাড়ছে। গ্রামে গ্রামে বিদ্যুতের আলোয় আলোকিত করছে সরকার।
পরিকল্পনামন্ত্রী এম মান্নান এমপি বলেছেন, শিক্ষা হচ্ছে মূল চাবি, যে চাবি দিয়ে সব দোয়ার খোলা যায়, সব ক্ষেত্রেই এগিয়ে যাওয়া যায়, শিক্ষা থাকলে আর কোন ভয় থাকে না।
দিরাই-শাল্লাকে সাম্প্রদায়িক সম্প্রীতির এলাকা উল্লেখ করে মন্ত্রী এমএ মান্নান বলেন, জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত এলাকার মানুষের জন্য অনেক কাজ করে গেছেন, উনার স্ত্রী জয়া সেনগুপ্তাও কাজ করে যাচ্ছেন, আমি এসেছি সেবার জন্য, আমরা সকলে ঐক্যবদ্ধ এবং ঐক্যকদ্ধ থেকে শেখ হাসিনার নেতৃত্বে এলাকার উন্নয়নকে ত্বরান্বিত করতে চাই।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরীর সভাপতিত্বে এবং শিক্ষক গোলাম মোস্তফা সরদারের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা লন্ডন টাওয়ার হ্যামল্যাটসের সাবেক মেয়র আবদুল আজিজ সরদার।
বক্তব্য রাখেন, বৃটিশ নাগরিক চেনরী ওয়ারফ গ্রুপ’র ম্যানেজিং ডিরেক্টর হাওয়ার্ড ডাওবার, জনলাজেট, দক্ষিণ সুনামগঞ্জের উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা: আবদুর রহিম, মেয়র মোশাররফ মিয়া, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা সামছুল হক চৌধুরী, মহি উদ্দিন জগনু প্রমুখ। উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রশিদ,উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়, উপজেলা যুবদলের সভাপতি ফারুক সরদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী ও নারী ভাইস চেয়ারম্যান রিপা সিনহা প্রমুখ।
এদিকে শনিবার বিকাল ৩ টায় উপজেলার দরগাপাশা ইউনিয়নের ছয়হাড়া গ্রামের পূর্বের মাঠে হাজী মো: আব্দুর রহিম ও হাজী সৈয়দা খানম শিক্ষা ও ক্রীড়া চেরেটি ট্রাষ্ট ও বাদশা মিয়া কল্যাণ ট্রাষ্ট্র ছয়হাড়া (বাড়ীর) আয়োজনে বৃত্তি প্রদান ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com