1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৫:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে স্বাস্হ্যকর্মীসহ আরও দুইজন করোনা শনাক্ত জগন্নাথপুরে প্রধান দুই সড়কে বাস চলাচল বন্ধ, জনভেগান্তি জগন্নাথপুরে খুলেছে হোটেল-রেস্তোরাঁ জগন্নাথপুরে ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মীসহ মোট আক্রান্ত ১১, করোনামুক্ত ৪ বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড আজ দেশে করোনায় মৃত্যু ২ হাজার ছাড়াল, নতুন শনাক্ত ২৭৩৮ ছাতকের সৈদেরগাঁও গ্রামে চলাচলের জন্য বাঁশের সাকোই ভরসা সুনামগঞ্জের স্বপ্নবিজয়ী শিক্ষা সংগ্রামী তাঁরা মাছ ধরার ফাঁদ বেচতে গিয়ে পিতাপুত্র খুন ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিলের চেয়ারম্যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাইস চেয়ারম্যান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

করোনা আতঙ্কে মুখোশ পরে গণবিয়ে

  • Update Time : সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ২১৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
করোনা ভাইরাস আতঙ্ককে পিছনে ফেলে প্রতিশ্রুতি আর প্রেমের শক্তির কাছে ধরা দিলেন ফিলিপাইনের ২২০ দম্পতি। তারা গণবিয়েতে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন বৃহস্পতিবার। তবে লক্ষ্যণীয় বিষয় হলো, এ বিয়েতে পাত্রপাত্রীরা ছিলেন মুখে মাস্ক পরা। করোনা আতঙ্কে তারা মাস্ক পরেই জীবনসঙ্গীকে চুমু দিয়েছেন। শুরু করেছেন বিবাহিত জীবন। এমন গণবিয়ের খবর সীমানা পেরিয়ে ছড়িয়ে পড়েছে সারাবিশ্বে। ফিলিপাইনের উপকূলীয় শহর ব্যাকোলড। সেখানেই আয়োজন করা হয় ওই গণবিয়ে।
এতে পাত্রপাত্রীরা সবাই উপস্থিত হন মুখে নীল রঙের সার্জিক্যাল মাস্ক পরে। এসব বিয়েতে পাত্রপাত্রী একে অন্যকে চুমু খাওয়ার নিয়ম রয়েছে। কিন্তু চারদিকে করোনা ভাইরাস আতঙ্ক। এ অবস্থায় একজনের মুখের কাছে অন্যের মুখ নেয়া খুবই ঝুঁকিপূর্ণ। তাই পাত্রপাত্রীরা মুখে মুখোশ পরে নেন। সে অবস্থায়ই চুম্বনে আবদ্ধ হন। জন পল ইনভেন্টর (৩৯) হলেন এই বিয়ের এক পাত্র। তিনি সাত বছর ধরে প্রেম করছিলেন এক যুবতীর সঙ্গে। তাদের ঔরসে জন্ম নিয়েছে দুটি সন্তান। অবশেষে তারা বৃহস্পতিবার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন। এ বিষয়ে জন পল বলেছেন, এ দিনটির কথা তার দীর্ঘদিন স্মরণে থাকবে। বলেছেন, মুখে মুখোশ পরে চুম্বন খাওয়ার অনুভূতি ভিন্ন। তবু এই পদ্ধনি অনুসরণ করতে হয়েছে। কারণ, চুমু দেয়া বাধ্যতামুলক। বিয়ের অনুষ্ঠান ছিল লোকে লোকারণ্য।

বিয়েতে অংশ নেয়া দম্পতিদেরকে অবশ্যই কর্তৃপক্ষকে ১৪ দিনের ভ্রমণ বিষয়ক তথ্যপ্রমাণ কর্তৃপক্ষকে সরবরাহ করতে হয়েছে। চীন থেকে যাওয়া মানুষদের কোয়ারেন্টাইনে রাখার জন্য এই সময়টা স্ট্যান্ডার্ড। এ বিয়েতে সভাপতিত্ব করেন ব্যাকোলডের মেয়র ইভিলিও লিওনার্ডিয়া। তিনি বলেছেন, যদি আমাদের পরিবারগুলো শক্তিশালী হয় তাহলে ব্যাকোলড শক্তিশালী হবে। ব্যাকোলডে গণবিয়ে একটি রীতিতে পরিণত হয়েছে। ২০১৩ সালে সেখানে এমন গণবিয়ে হয়েছিল কমপক্ষে ২০০০ দম্পতির।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

google.com, pub-1669374237730295, DIRECT, f08c47fec0942fa0
এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com