1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ১২:০৩ পূর্বাহ্ন
Title :
দরিদ্র পরিবার কে সহায়তা করতে ১৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছে ব্র্যাক বঞ্চিত গ্রামে ক্ষুদ্র প্রয়াস- আব্দুস সামাদ করোনাভাইরাস জগন্নাথপুরে ওমান প্রবাসীসহ দুইজনের নমুনা সংগ্রহ, এলাকায় আতঙ্ক জগন্নাথপুরে আমেরিকা প্রবাসির অর্থায়নে চাল ডাল বিতরণ জগন্নাথপুরে তরুন ব্যবসায়ী যুবলীগ নেতার উদ্যোগে অসহায়দের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি হারুনুর রশীদের উদ্যাগে খাদ্য সামগ্রী বিতরণ করোনা বিষয়ে জগন্নাথপুরে আইনশৃঙ্খলা বাহিনীর প্রেসব্রিফিং: অকারণে ঘর থেকে বের হলে কঠোর ব্যবস্থা প্রশাসনের কঠোরতায় ঘরে ছিল হাওরবাসী জগন্নাথপুরে সংস্কারের নামে মাজার ভাঙচুরের অভিযোগ সুনামগঞ্জে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসীর হৃদরোগে মৃত্যু

পেরিয়ে গেল সময়, জগন্নাথপুরে বেড়িবাঁধের কাজ অর্ধেকও হয়নি

  • Update Time : শুক্রবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২০
  • ২০৮ Time View

বিশেষ প্রতিনিধি::
হাওরের বোরো ফসল রক্ষা বেড়িবাঁধের নির্ধারিত সময়সীমা আজ শুক্রবার শেষ হলেও সুনামগঞ্জের জগন্নাথপুরে অর্ধেকও কাজ শেষ হয়নি। কয়েকটি প্রকল্পে এখনও মাটি পড়েনি। ফলে স্থানীয় কৃষকরা শঙ্কিত রয়েছেন।
সরেজমিনে ঘুরে দেখা যায়, জগন্নাথপুরের সর্ববৃহৎ নলুয়া হাওরের পোল্ডার-১ আওতাধীন ২ নম্বর প্রকল্পের হরিনাকান্দি থেকে মনাইখালি নামক এলাকার অধিকাংশ স্থানে এখনও মাটি পড়েনি। এ প্রকল্পের ১.০৫৯ কিলোমিটাল মেরামতের জন্য বরাদ্দ দেয়া হয়েছে ৭ লাখ ৭২ হাজার ৭৮ টাকা। ২ নম্বর প্রকল্পের সভাপতি আল আমিন জানান, মাটি কাটার মেশিন হঠাৎ করে নষ্ট হয়ে যাওয়ায় কাজ শেষ করতে কিছুটা বিলম্ব হচ্ছে। তবে অচিরেই শেষ করা হবে।
এদিকে পরিদর্শনকালে দেখা যায়, নলুয়া হাওরের ১০ নং প্রকল্পের কাজ চলছে। তবে ১১ নম্বর প্রকল্পের সালিকা থেকে ডুমাখালির সংলগ্ন স্থান পর্যন্ত মাটি কাজ কাজ শেষ হয়নি। এবং ১২ নম্বর প্রকল্পের ডুমাখালির নামক স্থানেও মাটি পড়েনি। ১১ নম্বর প্রকল্পের সভাপতি আব্দুস শহিদ এবং ১২ নম্বর প্রকল্পের সভাপতি মফিজ মিয়া জানিয়েছেন, হাওরে মাটি তীব্র সংকট। অনেক চেষ্টার পর দুরবর্তী এলাকা থেকে মাটি আনতে হচ্ছে। আশা করছি দ্রুত কাজ শেষ করতে পারব।
পানি উন্নয়ন বোর্ড জগন্নাথপুর উপজেলা কার্যালয় সূত্র জানায়, এবার ৪৬টি প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) গঠনের মাধ্যমে ৪২.৩১০ কিলোমিটার বেড়িবাঁধের কাজ হয়। এই কাজের জন্য বরাদ্দ দেয়া হয়েছে মোট ৬ কোটি টাকা। হাওর বাঁচাও আন্দোলনের জগন্নাথপুর উপজেলা কমিটির আহবায়ক সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম জানান, নির্ধারিত সময় পেরিয়ে গেলেও জগন্নাথপুরেও অধেকও কাজ শেষ হয়নি। এতে আমরা হতাশ। নীতিমালা অনুয়ায়ী দ্রুত কাজ সম্পন্ন করতে হবে। অন্যতায় কৃষকদের নিয়ে অধিকার আদায়ে মাঠ নামব আমরা।
এব্যাপারে জগন্নাথপুর উপজেলা পানি উন্নয়ন বোর্ডের সহকারি প্রকৌশলী হাসান গাজীর সঙ্গে অনেকবার চেষ্ঠা করেও তাঁর কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, এখন পর্যন্ত বেড়িবাঁধ প্রকল্পের ৮০ ভাগ কাজ শেষ হয়েছে। বাঁধের কাজের সময় বাড়ানোর বিষয়টি পরে সিদ্ধান্ত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Theme Customized By BreakingNews