1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে মেধাবৃত্তি বিতরনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী- শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে হবে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন

জগন্নাথপুরে মেধাবৃত্তি বিতরনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী- শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে হবে

  • Update Time : শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০
  • ১২৪২ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরের শিক্ষা উন্নয়নমূলক কার্যক্রমে অংশগ্রহণকারী প্রবাসি সংগঠন জগন্নাথপুর-ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের উদ্যোগে সাতশত বিশ জন শিক্ষার্থীদের মধ্যে ২৫ লাখ টাকার ২০তম মেধা বৃত্তি বিতরণ করা হয়েছে।
আজ শনিবার দুপুরে জগন্নাথপুর পৌর এলাকার ইসহাকপুর আল জান্নাত ইনিস্টিটিউট মাদরাসা প্রাঙ্গনে জগন্নাথপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-৩ আসনের সদস্য সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলছেন শিক্ষার্থীদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। গ্রামের পিছিয়ে পড়া মানুষের উপকার হয় এমন প্রকল্পের জন্য সরকারের কাছে অর্থের অভাব নেই। সরকারের সক্ষমতা রয়েছে তাই জনকল্যাণমুখী প্রকল্প গ্রহণ করতে সরকার আগ্রহী। তিনি বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যেগে ভালো প্রকল্প নিয়ে এলে সরকার সহায়তা করবে। যৌথ উদ্যাগে এসব প্রকল্পে কাজ করতে চায় সরকার। তিনি জগন্নাথপুর ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের শিক্ষা গবেষণা কেন্দ্রের বিষয়ে সরকারের কাছে সুনিদিষ্ট প্রকল্প গ্রহণ করতে বলেন। পিছিয়ে পড়া ছেলে মেয়েদের প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করতে প্রকল্প নিলে সরকার পাশে থাকবে। এসব প্রকল্পের জন্য সরকারের টাকার অভাব নেই। তিনি বলেন, সরকার প্রবাসীদের কল্যানে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। মন্ত্রী আরো বলেন, সরকারের পাশাপাশি আমাদের প্রবাসিরাও শিক্ষা উন্নয়নে কাজ করছেন। বিশেষ করে জগন্নাথপুরের শিক্ষা উন্নয়নে গত ২০ বছর ধরে জগন্নাথপুর-ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্ট কাজ করে যাচ্ছে। তাঁদের এই কার্যক্রম প্রশংসার দাবিদার। আমরা এই ট্রাস্টের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে সহযোগিতা করব।
জগন্নাথপুর ব্রিট্রিশ বাংলা এডুকেশন ট্রাষ্ট্রের চেয়ারম্যান এমএ নুরের সভাপতিত্বে ও ট্রাস্টের সাধারণ সম্পাদক হাসনাত আহমদ চুনু এবং সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন এতে বক্তব্য দেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সিদ্দিক আহমদ,জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগ সভাপতি আকমল হোসেন,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম,উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহ্ফুজুল আলম মাসুম, ব্রিটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের ট্রাস্টি মেয়র হুমায়ুন কবির, ডেপুটি স্পিকার আবহাব হোসেন, ট্রাস্টের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মুহিব চৌধুরী, প্রতিষ্ঠাতা ট্রাস্টি নুরুল হক লালা মিয়া, ভাইস চেয়ারম্যান ড,সানাওয়ার চৌধুরী, ভাইস চেয়ারম্যান এম এ কাদির, খান জয়নাল আবেদীন, ট্রাস্টি ইকবাল এম হোসাইন, রফিক মিয়া,সাজ্জাদ মিয়া, ট্রাস্টি কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাশিম, পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুখলেছুর রহমান, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যার সিরাজুল হক, আল জান্নাত ইনস্টিটিউটের সভাপতি আকমল খান, জগন্নাথপুর পৌরসভার প্রয়াত মেয়র পুত্র আবুল হোসাইন সেলিম প্রমুখ। পরে শিক্ষার্থীদের মধ্যে মেধাবৃত্তি বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com