1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রবিবার, ০৭ জুন ২০২০, ০৭:০৮ পূর্বাহ্ন

জগন্নাথপুরে স্বেচ্ছায় এবার গন্ধবপুর গ্রাম লকডাউন

  • Update Time : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৪৬৫ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলায় করোনাভাইরাস মোকাবিলায় গ্রামবাসী স্বেচ্ছায় গ্রাম লকডাউন শুরু হয়েছে।উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের বাঘময়না গ্রাম গতকাল মঙ্গলবার লকডাউনের পর আজবুধবার একই ইউনিয়নের গন্ধবপুর গ্রাম লকডাউন করা হয়েছে।

গ্রামবাসীর সাথে কথা বলে জানা গেছে, করোনাভাইরাস মোকাবিলায় সরকার নানামুখী পদক্ষেপ নিলেও গ্রামের মানুষ এসব না মেনে অযথা খেয়াল খুশি মতো ঘোরাঘুরি করেন।তাই গ্রামবাসী সভা করে সর্বসম্মতভাবে গ্রাম লকডাউনের সিদ্ধান্ত নেন।

গন্ধবপুর গ্রামের বাসিন্দা ডাঃ ছদরুল ইসলাম জানান, গ্রামের চারটি প্রবেশ পথে আমরা বাঁশের বেড়িকেট দিয়েছি। যাতে জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের না হন। এছাড়াও আত্বীয় স্বজনদের বাড়ীতে যাওয়া আসা বন্ধ রয়েছে। তিনি বলেন সরকারের সিদ্ধান্ত মানার পাশাপাশি আমাদের গ্রামবাসীর সিদ্ধান্তে গ্রামে লকডাউন চলবে।
গ্রামের আরেক বাসিন্দা মোতাহির আলী জানান, গ্রামের খেটে খাওয়া দরিদ্র শ্রেণির মানুষের ঘরে ঘরে আমরা গ্রামবাসীর অর্থায়নে খাবার পৌঁছে দিব। গ্রামের কারো নিত্য প্রয়োজনীয় পন্যের দরকার হলে আমরা তাদের ঘরে পৌঁছে দেওয়ারও ব্যবস্হা রেখেছি।

রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম জানান,রানীগঞ্জ ইউনিয়নের বিভিন্ন গ্রামে স্বেচ্ছায় লকডাউন শুরু হয়েছে আশা করি পর্যায়ক্রমে ইউনিয়নের সকল গ্রাম লকডাউন হবে।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)
মাহ্ফুজুল আলম মাসুম বলেন, ব্যক্তিগত ও সামাজিক সচেতনতাই পারে করোনাভাইরাস থেকে আমাদের রক্ষা করতে। স্বেচ্ছায় লকডাউন একটি ভালো উদ্যাগ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com