1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
করোনায় ইউরোপে মৃত্যু ১ লাখ ছাড়াল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

করোনায় ইউরোপে মৃত্যু ১ লাখ ছাড়াল

  • Update Time : রবিবার, ১৯ এপ্রিল, ২০২০
  • ৪৯৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
করোনা সবচেয়ে মারাত্বকভাবে আঘাত হেনেছে ইউরোপে। এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে । এদিকে লকডাউনের বিরোধীতা করছে যুক্তরাষ্ট্রের মানুষ। এ নিয়ে দেশজুড়ে চলছ বিক্ষোভ। দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলছেন দেশের অর্থনীতির স্বার্থে লকডাউন খুলে দেওয়া উচিত।
সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ২২ লাখ ৮৯ হাজার ৫০০শরও বেশি মানুষ। মৃতের সংখ্যা ১ লাখ ৫৭ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে শুধুমাত্র ইউরোপে ১ লাখের বেশি মানুষ মারা গেছে। যা বিশ্বের মোট মৃতের সংখ্যার দুই তৃতীয়াংশ। .এদিকে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছে ৩৮ হাজার ৬৬৪ জন মানুষ। করোনায় আক্রান্ত হয়েছে ৭ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ। তবে কমেছে নিউ ইয়র্কের মৃতের সংখ্যা। স্থানীয় মেয়র অ্যান্ড্রো কোমো এরই মধ্যে লকডাউনের মেয়াদ বাড়িয়েছেন। তিনটি অঙ্গরাজ্যকে লকডাউনের বাইরে রেখেছেন ট্রাম্প। অর্থনৈতিক ক্ষতি এড়াতে লকডাউনের সময়সীমা কমোনার কথা বলেছেন ট্রাম্প। সাংবাদিকদের দেওয়া সাক্ষাতাকারে ট্রাম্প জানান, কিছু অঙ্গরাজ্যে অযৌক্তিক বিধিনিষেধ জারি করা হয়েছে। এদিকে লকডাউন থেকে মুক্তি চান স্থানীয় জনগণও। সবশেষে চীনের দায়িত্বহীনতাকেই ‍দুষছেন ট্রাম্প। তিনি বলেন, চীনের উহান শহর থেকে করোনা ছড়িয়ে ভয়ংকর রুপ ধারণ করেছে, এ দায়ভার সব চীনের। তিনি আরো বলেন চীন যে মৃতের সংখ্যা বলেছে তা সঠিক নয় । চীনের দেওয়া তথ্য মতে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখে শূণ্য দশমিক ৩৩ পারসেন্ট। যুক্তরাষ্ট্রে এ হার ১১.২৪ শতাংশ,ফ্রান্সের ২৭.৯২ শতাংশ এবং স্পেনে ৪২.৮১ শতাংশ।
এদিকে সামাজিক দূরত্ব বজায় রাখার ফলে সারা বিশ্বে কমেছে করোনায় আক্রান্তের সংখ্যা। তবে কিছু কিছু দেশে শুধুমাত্র যাদের মধ্যে লক্ষণ অনেক বেশি তাদের টেস্ট করা হচ্ছে এর ফলে সঠিক সংখ্যা প্রকাশ পাচ্ছে না। এরই মধ্যে স্পেন তাদের লকডাউন বাড়িয়ে মে মাসের ৯ তারিখ পর্যন্ত করেছে। অন্যদিকে জাপান, ব্রিটেন, মেক্সিকোতে চলাচলের উপর আরো কঠোর নিয়ন্ত্রণ জারি করা হয়েছে। ইতালির কিছু অংশেও চলছে লকডাউন। পৃথিবীর প্রায় সব দেশেই আঘাত হেনেছে করোনা। আফ্রিকাতে এখন পর্যন্ত ১ হাজার মানুষের মৃত্যু রেকর্ড করা হয়েছে।
সৌজন্যে কালের কণ্ঠ

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com