1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ০৬:১০ অপরাহ্ন

শেরপুরের নকলায় স্বেচ্ছাশ্রমে আউশ ধান রোপন

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
  • ৪৮ Time View

মো. মোশারফ হোসাইন, শেরপুর থেকে :

শেরপুরের নকলায় স্বেচ্ছাশ্রমে এক কৃষকের আউশ ধান রোপন করে দিয়েছে এলাকাবাসী। বৃহস্পতিবার (২৮ মে) নকলা পৌরসভার বাজারদী এলাকার কৃষক মো. ফজলুর রহমানের ৫০ শতক জমিতে আউশ ধান রোপন করে দেওয়া হয়। স্থানীয় মো. করিম মিয়ার উদ্যোগে মো. ফজলুর রহমানের এ জমিতে আউশ ধান রোপন করে দেওয়া হয়।

এমন মহতী উদ্যোগকে সফল করতে সার্বিক সহায়তা করেছেন- উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্রী শ্যামল সূত্র ধর, সমাজ সেবক তুতা মিয়া, বদিউজ্জামান কডু, রফিকুল ইসলাম, সেলিম মিয়া, সাজু মিয়া, শ্যামল মিয়া, রফিজ উদ্দিন, কমর উদ্দিন প্রমুখ। স্বেচ্ছাশ্রমে এ ধান রোপনে অন্যান্যদের মধ্যে স্থানীয় তরুণ স্বেচ্ছাসেবক আমির হোসেন, সোবহান মিয়া, জনি মিয়া, রমজান আলী, সোহাগ মিয়াসহ অনেক তরুণ স্বেচ্ছাসেবক ও এলাকার শিক্ষক-শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

মো. ফজলুর রহমান বলেন, ঈদের পর পরই ধান রোপনের জন্য শ্রমিক খোঁজে পাচ্ছিলাম না। আমার এই সমস্যা দেখে এলাকাবাসীরা স্বেচ্ছাশ্রমে আমার ধান রোপন করে দেওয়া বেশ উপকৃত হলাম। দেশের প্রতিটি এলাকায় এমন স্বেচ্ছাসেবক জন্ম নিলে দেশের আনেক দরিদ্র কৃষক উপকৃত হবেন বলে তিনি মনে করেন।

স্বেচ্ছাবেকরা জানান, ঈদের পরে শ্রমিক সংকট থাকায় প্রান্তিক কৃষকরা বোরো ধান কাটতে ও আউশ ধান রোপন করতে সমস্যায় পড়েছেন। তাই তারা ফজলুর রহমানের ৫০ শতক জমিতে স্বেচ্ছাশ্রমে আউশ ধান রোপন করে দিয়েছেন। দরিদ্র কোন কৃষক এমন সমস্যার সম্মূখিন হলে তারা তাদের বিষয়টি গুরুত্বে সহিত আমলে নিয়ে ওই সমস্যা সমাধানে এগিয়ে আসবেন বলে তারা জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

google.com, pub-1669374237730295, DIRECT, f08c47fec0942fa0
এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com