1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
লিবিয়ায় ২৬ বাংলা‌দে‌শি হত্যায় 'দায়ী' আল-মিশাই নিহত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন

লিবিয়ায় ২৬ বাংলা‌দে‌শি হত্যায় ‘দায়ী’ আল-মিশাই নিহত

  • Update Time : বুধবার, ৩ জুন, ২০২০
  • ৫১৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
লিবিয়ায় ২৬ বাংলা‌দে‌শিসহ ৩০ জনকে গুলি করে হত্যার ঘটনায় ‘দায়ী’ আল-মিশাই দেশটির বিমান বা‌হিনীর ড্রোন হামলায় নিহত হয়েছেন। বাংলাদেশ সময় মঙ্গলবার (২ জুন) রাতে নিহত হন তিনি।

লিবিয়ার একটি জাতীয় দৈনিক দ্য লিবিয়া অবজারভার এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে। টুইট বার্তাটি আজ বুধবার (৩ জুন) সকালে গণমাধ্যমে পা‌ঠিয়ে‌ছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এদিকে, একই গণমাধ্যমে প্রকাশিত অপর এক খবরে জানা গেছে গত সোমবার (১ জুন) লিবিয়ার ঘোট আল-রিহ শহরে দেশটির বিমান বাহিনীর ড্রোন হামলার কবলে পড়ে লিবিয়ায় আমিরাত সমর্থিত বিদ্রোহী নেতা খলিফা হাফতারের বাহিনী। ওই হামলায় বাহিনীর সদস্যদের সঙ্গে আল-মিশাইও নিহত হন বলে ধারণা করা হচ্ছে।

গত ২৮ মে লিবিয়ার মিজদাহ শহরে ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে গুলি করে হত্যা করে মানবপাচার চক্র। এ ছাড়া গুলিতে মারাত্মক আহত হন আরো ১১ বাংলাদেশি। ওই ঘটনায় গত সোমবার ভোরে মানবপাচারকারীচক্রের অন্যতম হোতা কামাল উদ্দিন ওরফে হাজি কামালকে (৫৫) গ্রেপ্তার করে র‌্যাব।

গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর গুলশান থানার শাহজাদপুর এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাবের একটি দল। তাঁর কাছ থেকে ৩১টি পাসপোর্ট উদ্ধার করা হয়। ওই পাসপোর্টগুলোর মালিকদের তিনি লিবিয়ায় পাঠানোর প্রক্রিয়া শুরু করেছিলেন।

ওই ঘটনায় গতকাল মঙ্গলবার (২ জুন) রাতে রাজধানীর পল্টন থানায় মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে এবং হত্যার অভিযোগে মামলাটি (নং-০১) দায়ের করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এর আগে একই ঘটনায় মাদারীপুরের রাজৈর থানায় দুটি, মাদারীপুর সদর থানায় একটি ও কিশোরগঞ্জের ভৈরব থানায় একটিসহ মোট চারটি মামলা করেন নিহতদের অভিভাবকরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com