1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শেরপুরের নকলায় বিডি ক্লিন’র ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

শেরপুরের নকলায় বিডি ক্লিন’র ৫ম বর্ষে পদার্পণ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

  • Update Time : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০
  • ৫৫৩ Time View

মো. মোশারফ হোসাইন, শেরপুর থেকে:

‘গাছ মানুষের পরম বন্ধু, পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের কোন বিকল্প নেই; আসুন গাছ লাগাই, পরিবেশ বাঁচাই’-এ শ্লোগানকে মনেপ্রানে ধারন করে শেরপুরের নকলায় বিডি ক্লিন’র ৫ম বর্ষে পদার্পণ ও মুজিব জন্ম শতবর্ষিকী উপলক্ষে বিডি ক্লিন নকলার উদ্যোগে পৌর এলাকাসহ উপজেলা ব্যাপী ৫০০টি বৃক্ষরোপণের লক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে বিডি ক্লিন নকলা’র সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিনের সভাপতিত্বে উপজেলা পরিষদ কমপ্লেক্স চত্তরে সীমিত পরিসরে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কর্মসূচির উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান মহোদয়ের পরামর্শে উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবণ ও কৃষি প্রশিক্ষণ ভবণের মাঝ খানের খালি জায়গায় আমলকি ও নীম গাছের চারা রোপণ করার মাধ্যদিয়ে বিডি ক্লিন’র ৫ম বর্ষে পদার্পণ ও মুজিব জন্ম শতবর্ষিকী উপলক্ষে বিডি ক্লিন নকলার উদ্যোগে এ বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়। এসময় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাসসহ অনেকে উপস্থিত ছিলেন।

অন্যদিকে একই দিন বিকেলে নকলা পৌরসভা চত্তরে নীম গাছের চারা রোপণের মধ্যদিয়ে পৌর এলাকায় বৃক্ষরোপণের লক্ষে বৃক্ষ রোপণ কর্মসূচি শুরু করা হয়। এসময় পৌর মেয়র হাফিজুর রহমান লিটন, জেলা পরিষদের সদস্যসহ পৌরকার্যালয়ে কর্মরত অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উভয় বৃক্ষরোপণ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে বিডি ক্লিন ঢাকা উত্তর টিমের লজিস্টিক মডারেটর মো. ওমর ফারুক, বিডি ক্লিন শেরপুর জেলা টিমের সমন্বয়ক আল আমিন রাজু, সহ-সমন্বয়ক মেহেদি হাসান শামীম, বিডি ক্লিন নকলা টিমের সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন, সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভ, উপ সমন্বয়ক মিডিয়া নাসির উদ্দিন, মিডিয়া মনিটর সাব্বির আলম প্রান্ত, মিডিয়া মডারেটর মো. আরিফ মিয়া, লজিস্টিক মডারেটর মোকছেদুল মমিন, লজিস্টিক মনিটর রাকিবুর রহমান রাকিব, লজিস্টিক মডারেটর-২ আরাফাত সরকার, মিডিয়া মডারেটর-২ মাহমুদুল হাসান জিহাদ, সদস্য মো. মোশারফ হোসাইন, এ.বি.এম তাজকেরাতুল আল মেহেদি কাঞ্চন, নূর হোসাইন, টুটুল আহমেদ, মকিব হোসেন মামুন, ফজলে রাব্বী রাজন, মুকছেদুল, নাহিদুল ইসলাম রিজন, আতিকুর রহমান রাজু, মো. আরিফ রব্বানী, ফুয়াদ রহমান ফাহিম, আসিফ আলম চমক, জাহাঙ্গীর রউফ শিবলু, রুকুনুজ্জামানসহ বিডি ক্লিন নকলা’র অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খী, নবীন সাংবাদিক মোফাজ্জল হোসেনসহ স্থানীয় সাংবাদিকগন এ কর্মসূচিতে অংশ নেন।

উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন বিডি ক্লিন’র বিভিন্ন কাজের ভূয়সী প্রশংসা করে বলেন, সারা দেশ ব্যাপী বিডি ক্লিন এর সদস্যদের মতো সকল তরুণরা সমাজ ও পরিবেশের ভারসাম্য রক্ষায় কাজ করলে এ দেশ সত্যিই একদিন শান্তিপূর্ণ ও পরিচ্ছন্ন সোনার বাংলাদেশে পরিণত হবে। পৌর মেয়র হাফিজুর রহমান লিটন বলেন, বিডি ক্লিন এর সদস্যরা আজ গাছের যে চারা রোপণ করলো, এগুলোকে সেবা দিয়ে বড় করে তুললে আগামীতে এসকল গাছ আমাদেরসহ পরিবেশকে সেবা দিবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com