1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে বন্যায় সড়কে ক্ষয়ক্ষতি ৯ কোটি টাকা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২২ অপরাহ্ন

জগন্নাথপুরে বন্যায় সড়কে ক্ষয়ক্ষতি ৯ কোটি টাকা

  • Update Time : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ৯৮৬ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুরে বন্যায় গ্রামীণ সড়কগুলো বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রশাসনের পক্ষ থেকে দাবি করা হয়েছে বন্যায় ৯ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে সড়কে।

জানা যায়, অব্যাহত বৃষ্টিপাতে ও উজান থেকে নেমে আসা ঢলে জগন্নাথপুর পৌর এলাকার একাংশসহ উপজেলার নিম্নাঞ্চলের কমপক্ষে ২৫ টি গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েন। বন্যার পানিতে তলিয়ে গেছে গ্রামীণ রাস্তা-ঘাট।

উপজেলা প্রকৌশলী কার্যালয় সুত্রে জানা গেছে, অতিবৃষ্টি ও বন্যার জগন্নাথপুরের ১৫টি সড়কে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ সড়কগুলো হচ্ছে- জগন্নাথপুর-স্বজনশ্রী ভায়া চিলাউড়া সড়ক, সৈয়দপুর-সনাতনপুর ভায়া তেঘরিয়া সড়ক, রানীগঞ্জ-হলিকোণা ভায়া স্বজনশ্রী সড়ক, চিলাউড়া বাজার-পুঞ্জি সড়ক, শিবগঞ্জবাজার-রানীগঞ্জ ইউপি সড়ক, কাঠালখাই বাজার-দাওরাই ইউপি ভায়া জয়দা সড়ক, জগন্নাথপুরের শিবগঞ্জ-পাইলগাঁও-বেগমপুর সড়ক, হলিমপুর-করিমপুর সড়ক, জগন্নাথপুর-হবিবপুর মাঝপাড়া সড়ক, প্রভাকরপুর-নন্দিরগাঁও সড়ক, শাহারপাড়া বাজার-শ্রীরামসী বাজার ভায়া পীরের বাজার সড়ক,কেশবপুর-রসুলগঞ্জ বাজার ভায়া এরালিয়া সড়ক, শ্রীরামসী-মিয়ারবাজার সড়ক, লুদুরপুর-সৈয়দপুর সড়ক, ও জগন্নাথপুর-খাদ্য গুদাম সড়ক। এছাড়াও বন্যায় ইকড়ছই-চিলাউড়া সড়কের মইয়ার হাওরের ঢেউয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

জগন্নাথপুর পৌরসভার শেরপুর এলাকার বাসিন্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লুৎফুর রহমান বলেন, মইয়ার হাওরের ঢেউয়ে ইকড়ছই-চিলাউড়া সড়কের অধিংকার স্থানে ভাঙন সৃষ্টি হয়েছে। কিছু অংশে উপজেলা পরিষদের অর্থায়নে মেরামত হলেও তা কার্যত সুফল মিলছে না। এ সড়কে দ্রুত সংস্কার করা না হলে উপজেলা সদরের সঙ্গে চিলাউড়া ইউনিয়নবাসীসহ পৌর এলাকার একাংশের জনসাধারণের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

জগন্নাথপুরের চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া বলেন, বন্যার আমাদের ইউনিয়নের কয়েকটি সড়কে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ফলে যাতায়াতে চরম দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী।

জগন্নাথপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) গোলাম সারোয়ার জানান, বন্যায় জগন্নাথপুরের ১৫টি সড়কের ১১.১৬০ কিলোমিটার ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করেছি। বন্যায় সড়কে ৯ কোটি টাকার ক্ষতি হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com