1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরের ঐতিহ্যবাহী রসুলগঞ্জ বাজারে প্রথম কোরবানির হাট, ক্রেতা-বিক্রেতাদের ঢল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

জগন্নাথপুরের ঐতিহ্যবাহী রসুলগঞ্জ বাজারে প্রথম কোরবানির হাট, ক্রেতা-বিক্রেতাদের ঢল

  • Update Time : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ১১২৬ Time View

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের জগন্নাথপুরের ঐতিহ্যবাহি রসুলগঞ্জ বাজারে গতকাল শুক্রবার প্রথম কোরবানির পশুর হাট বসেছিল। হাটে ক্রেতা বিক্রেতাদের ঢল পরিলক্ষিত হলেও আশানুরূপ ক্রয়বিক্রয় হয়নি বলে বাজারের ব্যবসায়ীরা জানিয়েছেন।

সরেজমিনে হাট ঘুরে দেখা যায়, ক্রেতা বিক্রেতাদের উপচে পড়া ভির লক্ষ্য করা গেছে। হাটজুড়ে ছিল দেশি গরুর প্রধান্য। মাঝাড়ি আকারের গরুর সংখ্যা ছিল বেশী। হাটে ৫০ হাজার থেকে ৯০ হাজার টাকা দামের গরুর সংখ্য বেশি। স্থানীয় ব্যবসায়ীরাই হাটে গরু নিয়ে এসেছেন। এরমধ্যে অনেক কৃষকও তাঁর ঘরের গরু বিক্রি করতে হাটে এসেছেন। গবাদি পশুর পাশাপাশি ভেড়া- ছাগল, হাঁসে নিয়ে বিক্রেতারা হাটে এসেছেন। ক্রেতা বিক্রেতাদের উপস্থিত তে বাজার সরগরম হয়ে ওঠে। তবে স্বাস্থ্যবিধি উপেক্ষিত ছিল। মাস্ক ছাড়াই অভাবে হাটে বিচরণ ছিল লোকজনের। সামাজিক দুরত্ব কিংবা স্বাস্হ্যবিধি মানা হয়নি।

ক্রেতা বিক্রেতার সঙ্গে আলাপ করে জানা যায়, প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলায় দুইটি স্থানীয় পশুর হাট রয়েছে। একটি হলো পাটলী ইউনিয়নের রসুলগঞ্জ বাজার এবং অপরটি হলো রানীগঞ্জের বাজার।

গতকাল প্রথম কোরবানির পশুর হাট রসুলগঞ্জ বাজারে
বসে। বাজারে ক্রেতাদের ঢল নামলেও
বেচাবিকি কম হয়েছে।

হাটে আসা লন্ডনপ্রবাসী অাকমল খান জানালেন, চাহিদা অনুয়ায়ী হাটে গরু পাইনি। দামও বেশি মনে হয়েছে।
তবে ঈদের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে কোরবানির হাট জমজমাট হয়ে ওঠবে।

স্থানীয় গরু বিক্রেতা বারিক মিয়া জানান, সকাল ১০ টার দিকে ৯টি গরু নিয়ে হাটে এসেছিলাম। একটিও বিক্রি হয়নি। লোকজন দাম দর যাচাই যাছাই করছেন। তবে ধীরে ধীরে বাজারে জমবে।

হাটের ইজারাদার আবু জালানী বলেন, রসুলগঞ্জ বাজার একটি প্রাচীনতম পশুর হাট। এই হাটে জগন্নাথপুর, ছাতক ও বিশ্বনাথ উপজেলাসহ এ তিনটি উপজেলার মানুষের সমাগম ঘটে। প্রথম কোরবানির হাট তাই আশানুরূপ বেচাবিক্রি কম হয়েছে। আগামী বাজারগুলো জমজমাট হয়ে উঠবে। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলতে আমরা বারবার মাইকিং করে প্রচারণা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com