1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে মাজার ভাংচুর: জামিনে এসে বাদিকে ভয়ভীতির দেখানোর অভিযোগ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

জগন্নাথপুরে মাজার ভাংচুর: জামিনে এসে বাদিকে ভয়ভীতির দেখানোর অভিযোগ

  • Update Time : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ১০৮২ Time View

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি মাজার ভাংচুরের ঘটনায় দায়ের করা মামলার আসামিরা জামিনে বেরিয়ে এসে বাদীকে ভয়ভীতি দেখাচ্ছেন ও হত্যার হুমকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সম্প্রতি এ বিষয়ে জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগে দায়ের করা হয়েছে।

অভিযোগপত্র থেকে জানা যায়, উপজেলার পাইলগাঁও ইউনিয়নের শিবগঞ্জ বাজার এলাকার নিকটবর্তী রমাপতিপুর ও মুজাহিদপুর গ্রামের দক্ষিণ টিলায় উপস্থিত শাহ গালিব (র.) এর মাজারে গত এপ্রিল মাসে ইয়াওর মিয়ার নেতৃত্বে ২০-২৫ জন ব্যক্তি সংঘবদ্ধ হয়ে ভাংচুর করে। এতে মাজারের আসন ঘর, নামাজের ঘর, মাজারের ফটকসহ ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ওই ঘটনায় মাজারের খাদেম ও মোতাওয়াল্লি শাহ মো. আছলাম উদ্দিন জগন্নাথপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি জি আর-৬৩/২০২০ ইংরেজি (জগন্নাথপুর) নম্বরভুক্ত হয়ে বর্তমানে আমলগ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত জগন্নাথপুর জোনে বিচারাধীন রয়েছে। গত ৬ জুলাই এ মামলার আসামি ইয়াওর মিয়া, মাওলানা আবু বকর, শফিকুল হক, ছায়াদ আহমদ, জুবেল মিয়া, আলাউদ্দিন, নুর আলম গংরা জামিন নেন। জামিন লাভের পর আসামিরা বাদীকে ভয়ভীতি দেখাচ্ছেন ও হুমকি প্রদান করছেন বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে।

শাহ গালিব (র.) মাজারের খাদেম শাহ আছলাম উদ্দিন বলেন, ১৯৯৯ সাল থেকে মাজারের খাদেম ও মোতাওয়াল্লির দায়িত্বপালন করে মাজারের উন্নয়নে কাজ করে আসছি। মাজারের ভূমি আত্মসাতের লক্ষ্যে ইয়াওর মিয়া গংরা মাজার দখল করতে ভাংচুর করেছে। মাজারের দানবক্স থেকে অর্থ আত্মসাৎ ও  গাছগাছালি লুটপাট করেছে। হামলাকারীরা মাজারের আয়-ব্যয়ের হিসাবের প্রয়োজনীয় কাগজপত্র ছিনিয়ে নিয়ে গেছে। এছাড়া আসামিরা মাজার উন্নয়নে মাননীয় পরিকল্পনামন্ত্রী মহোদয়ের বরাদ্দকৃত বালি-পাথর নিয়ে গেছে। তাদের ব্যাপক ভাংচুরে মাজারটি অস্তিত্ব হারাতে বসেছে। এসব বিষয়ে গত ১৫ জুলাই আমি বাদী হয়ে মামলা দায়ের করি। আসামিরা জামিন নিয়ে এসে আবারও আমাকে ও আমার পরিবারের লোকজনকে ভয়ভীতি দেখাচ্ছে, হত্যার হুমকি দিচ্ছি। এ কারণে আমি জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দিয়েছি।

এ ব্যাপারে ইয়াওর মিয়ার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা দাবি করে বলেন, মাজারের বৈধ মোতাওয়াল্লি আমি। ১৯৯৫ সাল থেকে দায়িত্বপালন করে আসছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com