1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:০৮ অপরাহ্ন

বিলেতের জনপ্রিয় প্রবীন কমিউনিটি নেতা এম এ আহাদ এর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

  • Update Time : বুধবার, ২৮ অক্টোবর, ২০২০
  • ৬৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টি ফোর ডেস্ক –
বিলেতের জনপ্রিয় ও প্রবীণ কমিউনিটি নেতা,জগন্নাথপুর বৃটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের ফাউন্ডার চেয়ারম্যান, অনেক মসজিদ-মাদরাসা-এতিমখানার প্রতিষ্ঠাতা আলহাজ্ব এম এ আহাদ আর নেই। মঙ্গলবার লন্ডন সময় সন্ধ্যা ৬টায়(বাংলাদেশ সময় রাত ১২টায়) শেষ নি:শ্বাস ত্যাগ করেন এ মানবতাবাদী ব্যক্তিত্ব। তার মৃত্যুতে বাংলাদেশী কমিউনিটিতে নেমে এসেছে শোকের ছায়া। মৃত্যু কালে তিনি স্ত্রী তিন ছেলে দুই মেয়ে সহ অসংখ্য আত্বীয় স্বজনগুনগাহীব রেখে গেছেন।
তাঁর ছেলে রুহি আহাদ পিতার জন্য সবার দোয়া চেয়েছেন।
আলহাজ্ব আব্দুল আহাদ সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের কাঁঠালখাইর গ্রামের বাসিন্দা। তিনি প্রথম প্রজন্মের একজন বিলেত প্রবাসী বাঙালি।করোনার প্রথম দফা সংক্রমণের সময় তিনি দেশে ছিলেন। মাস দুয়েক আগে তিনি বিলেতে চান। মাত্র ১৫ দিন আগে করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর তিনি আইসিইউতে ছিলেন।
জগন্নাথপুর বৃটিশ বাংলা এডুকেশন ট্রাস্টের ট্রাস্টি, প্রবাসী কমিউনিটি নেতা মোবারক আলী জানান, চারদিন আগেও মোবাইলে তাঁর(আহাদ) সাথে তার কথা হয়েছে। তাঁর মৃত্যু সকলকে অভিভাবক শুন্য করে ফেলেছে বলে জানান তিনি।
জিএসসি সাউথ ইস্ট রিজিওনের ট্রেজারার সুফি সুহেল আহমদ জানান, এম এ আহাদের মৃত্যু কমিউনিটির বিশাল ক্ষতি।

আলহাজ্ব এম এ আহাদ সিলেট নগরীর পীর মহল্লাস্থ আলহাজ্ব আব্দুল এতিমখানার প্রতিষ্ঠাতা। এছাড়া, জগন্নাথপুরের নয়াবন্দর হাইস্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠা, নগরীর পাঠানটুলাস্থ শ্রাবণী জামে মসজিদ ও গোয়াইনঘাটে তার পিতা আইনুদ্দিন ও মাতা আস্তই বিবির নামে একটি মসজিদ প্রতিষ্ঠা ছাড়াও পাঠানটুলা প্রাথমিক বিদ্যালয়ে একটি ভবন নির্মাণ করে দিয়েছেন তিনি।শেষ বয়সে তিনি নিজ গ্রামে একটি বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন। প্রতিষ্ঠানটির কার্যক্রমও বেশ এগিয়েছিল। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানও বিদ্যালয়ের সাইট পরিদর্শন করেন। করোনার সংক্রমণের কারণে এর কার্যক্রম কিছুটা স্থিমিত হয়ে যায়। বিদ্যালয়টি প্রতিষ্ঠার আগেই মৃত্যুর কাছে হার মানলেন পরোপকারী এ ব্যক্তিত্ব। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান,সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আকমল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা,জগন্নাথপুর পৌর সভার মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া,জগন্নাথপুর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহিদুল ইসলাম, শাহজালাল মহা বিদ্যালয়ের অধ্যক্ষ এম এ মতিন,
জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় সহ সভাপতি তাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন সুনু,যুগ্ম সাধারন সম্পাদক অমিত দেব, কোষাধ্যক্ষ আবদুল হাই,জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম বার্তা সম্পাদক আলী আহমদ,
পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক,কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাশিম, মীরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন,আশারকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ঈমানী,পাইলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মখলিছুর রহমান,মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি আতাউর রহমান, সাধারন সম্পাদক অধ্যক্ষ হাজের আলী মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি সৈয়দ রেজওয়ান আহমেদ প্রমুখ শোক প্রকাশকারীরা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক সমতপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০১৯
Design & Developed By ThemesBazar.Com