1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
নতুন বইয়ের গন্ধে মাতোহারা জগন্নাথপুরের এক লাখ ৬৪ হাজার প্রাথমিক শিক্ষার্থী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

নতুন বইয়ের গন্ধে মাতোহারা জগন্নাথপুরের এক লাখ ৬৪ হাজার প্রাথমিক শিক্ষার্থী

  • Update Time : শুক্রবার, ১ জানুয়ারী, ২০২১
  • ৫০১ Time View
স্টাফ রিপোর্টার::
আজ শুক্রবার নতুন বছরের নতুন দিনে নতুন বইয়ের গন্ধে মাতোয়ারা জগন্নাথপুরের এক লাখ ৬৪ হাজার প্রাথমিক শিক্ষার্থীরা। সকাল থেকে বিদ্যালয়ে বিদ্যালয়ে শুরু হয়ে নতুন পাঠ্য বইয়ের উৎসব। তবে করোনা পরিস্থিতির কারণে অনুষ্ঠানিকভাবে বই বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা না হলেও সকাল ১০টায় সীমিত আকারে উপজেলা সদরের নার্সারি স্কুলে শিক্ষার্থীদের মধ্যে নতুন বই তুলে দেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান।
জগন্নাথপুর উপজেলা প্রাথমিক বিদ্যালয় সূত্র জানায়, জগন্নাথপুর উপজেলার একটি পৌরসভা ও আটটি ইউনিয়নে ১৫৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব বিদ্যালয়ে প্রাক প্রাথমিক শ্রেণী থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত চাহিদার আলোকে বই পাওয়া গেছে ৪৩০১২ সেট। তারমধ্যে প্রাক প্রাথমিক শ্রেণীর শিক্ষার্থীর জন্য ৫২৫২ সেট প্রথম শ্রেণির শিক্ষার্থীর জন্য ৮৪০০ সেট দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী ৮১০০সেট তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ৮০৬০ সেট চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ৭৫০০ সেট ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থী জন্য ৫৭০০ সেট বই। চাহিদা মোতাবেক শতভাগ বই প্রতিটি বিদ্যালয়ে এক সপ্তাহ আগে পৌঁছে দেওয়া হয়। শুক্রবার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের মধ্যে এসব বই বিতরণ করা হয়। এছাড়াও বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক লাখ ২০ হাজার, ৯শ’ শিক্ষার্থীদের বই বিতরণী কার্যক্রম শুরু হয়।
জগন্নাথপুর উপজেলার শিক্ষক প্রতিনিধি উপজেলার ছিক্কা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রূপক কান্তি দে জানান, উপজেলার শিক্ষা কার্যালয়ের তত্বাবধানে উপজেলার সবকটি বিদ্যালয়ে চাহিদার আলোকে শতভাগ বই আগেই পৌঁছে যায়। বছরের প্রথম দিনে প্রতিটি বিদ্যালয়ে আমরা শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেই। তিনি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, নতুন বই প্রাপ্তির আনন্দে শিক্ষার্থীদে উপস্থিতি ছিল উৎসবমূখর।
জগন্নাথপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, চাহিদা অনুয়ায়ী আমরা নতুন পাঠ্য বই পেয়েছি। এবার এক লাখ ৬৪ হাজার ৭৯ বই পাওয়া গেছে। প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে আমরা বই বিতরণ শুরু করেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com