1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে আজ ভোটযুদ্ধ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন

জগন্নাথপুরে আজ ভোটযুদ্ধ

  • Update Time : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ৩৭৬ Time View

বিশেষ প্রতিনিধি::

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার নির্বাচন আজ শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
গতকাল শুক্রবার প্রতিটি ভোট কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় নির্বাচনী প্রচারণা শেষ হয়ে গেছে। নির্বাচনকে ঘিরে উৎসবের পাশাপাশি উত্তাপও ছড়াচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুুতি গ্রহণ করা হয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় ও সংশ্লিষ্ট সূত্র জানায়, জগন্নাথপুর পৌরসভার ভোটার ২৮ হাজার ৬শ’৪২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৩শ ৯২ এবং নারী ভোটার ১৪ হাজার ২শ’ ৫০জন। মোট ভোট কেন্দ্র ১২টি। নির্বাচনের দায়িত্বে থাকবেন ১০ জন ম্যাজিস্ট্রেট, প্রিজাইডিং কর্মকর্তা ১২ জন, সহকারী প্রিজাইডিং ৭৫ জন, পোলিং কর্মকর্তা ১৫০ জন। প্রতি কেন্দ্রে পুলিশের পাশাপাশি ৯ জন করে আনসার সদস্য দায়িত্বপালন করবে। এছাড়া র‌্যাব, বিজিপিসহ পুলিশের তিন প্লাটুন স্ট্রাইকিং র্ফোস থাকবে নির্বাচনী দায়িত্বে।
পৌরবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, ২০১৫ সালে সর্বশেষ জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আব্দুল মনাফ মেয়র নির্বাচিত হন। গত বছরের ১১ জানুয়ারি মেয়র আব্দুল মনাফ মৃত্যুবরণ করলে তাঁর শুন্য পদে গত ১০ অক্টোবর উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মিজানুর রশীদ ভূঁইয়া নৌকা প্রতিকে স্বতন্ত্র প্রার্থী আবুল হোসেন সেলিমকে পরাজিত করে বিজয়ী হয়েছিলেন। দায়িত্বগ্রহণের দেড়মাসের মাথায় ফের নির্বাচনী তফশিল ঘোষনা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ি আজ ভোটগ্রহণ  অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৫ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া (নৌকা), বিএনপির প্রার্থী পৌর বিএনপির সাধারণ সম্পাদক হারুনুজ্জামান হারুন (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তার (চামচ), স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য প্রবাসি আমজাদ আলী শফিক (মোবাইলফোন) ও স্বতন্ত্র প্রার্থী বিঞ্চু রায় (জগ)। এছাড়া কাউন্সিলর পদে ৩৯ এবং ৯ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।
এদিকে নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মিজানুর রশীদ ভূঁইয়া ও স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তারের মধ্যে ভোট লড়াই জমে ওঠবে এমন আভাস ভোটাদের নিকট থেকে পাওয়া গেছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং অফিসার মুজিবুর রহমান জানান, জগন্নাথপুরে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে আজ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। একটি সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা সব প্রস্তুতি গ্রহণ করেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com