1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

প্রথম ধাপে জগন্নাথপুর ও ছাতকে ইউপি নির্বাচন হতে পারে

  • Update Time : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৩৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

এই মাসের শেষ অথবা অক্টোবরের প্রথম দিকেই হতে পারে জগন্নাথপুর ও ছাতকের ১৮ ইউনিয়ন পরিষদের নির্বাচন। জেলার জগন্নাথপুরের মিরপুর ও জামালগঞ্জের দুটি ইউনিয়ন ছাড়া জেলার সবকয়টি ইউনিয়ন পরিষদের মেয়াদ শেষ হলেও জেলা নির্বাচন অফিস মৌসুম বিবেচনায় জেলার ছাতক ও জগন্নাথপুরের ইউনিয়নগুলোর নির্বাচন আগে করার পক্ষে মত দিয়েছে। জেলার ছাতকের ১৩ ইউনিয়নের মধ্যে ১১ ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে। অন্য দুটিতে গত ২১ জুন নির্বাচন সম্পন্ন হয়েছে। এই উপজেলায় সবকয়টি ইউনিয়ন মিলে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৩৩ জন। জগন্নাথপুর উপজেলার ৭ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৩০ জন। বিএনপি দলীয়ভাবে নির্বাচন অংশ গ্রহণ না করায় দলের নেতা কর্মীদের তৎপরতা কম। এই দুটি উপজেলায়ই আওয়ামী লীগের প্রার্থীর প্রতিদ্বন্দ্বি হবে আওয়ামী লীগ।
ছাতকের ১১ ইউনিয়নের মধ্যে ১০ টিতে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের সমর্থক। কেবল চরমহল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসনাত বিএনপি সমর্থক। আবুল হাসনাত ছাড়া এই উপজেলার ইউনিয়নগুলোয় বিএনপির সম্ভাব্য প্রার্থীদের নড়াচড়া কম।
জগন্নাথপুরের ৭ ইউনিয়নের সকলেই সরকার দলীয় সমর্থক। এরমধ্যে ৬ জন লন্ডন প্রবাসী। কেবল রানীগঞ্জ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শহীদুল ইসলাম রানা স্থানীয় আওয়ামী লীগের সক্রিয় কর্মী।
জেলা বিএনপির সভাপতি, বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য কলিম উদ্দিন আহমদ মিলন বললেন, ইউপি নির্বাচনে বিএনপি দলীয় মনোনয়ন দেবে না। দলের পদধারী কেউ প্রার্থী হলে দল কি ধরণের পদক্ষেপ গ্রহণ করবে, তা এখনো নীতি নির্ধারনী পর্যায় থেকে জানানো হয় নি।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বললেন, ছাতকে সম্মেলন প্রস্তুতি কমিটির সহযোগিতায় ইউনিয়ন পরিষদের সম্ভাব্য প্রার্থীদের বায়োডাটা সংগ্রহ করা হবে। পরে জেলা কমিটি সুপারিশ করে এসব নাম স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের কাছে পাঠাবে।
জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বললেন, ইউপি নির্বাচনের তফসিলের বিষয়ে নির্বাচন কমিশন থেকেই দিক নির্দেশনা দেওয়া হবে। তবে মৌসুম বিবেচনায় এই সময়ে সুনামগঞ্জের হাওরাঞ্চলে কোথাও কোথাও সুবিধা, আবার কোথাও অসুবিধাও আছে। কোন কোন কর্মকর্তা জানিয়েছেন, এই সময়ে কোন কোন ভোট কেন্দ্রের আঙ্গিনায় পানিও আছে। সেই বিবেচনায় প্রথম ধাপে অর্থাৎ সেপ্টেম্বরের শেষ অথবা অক্টোবরের প্রথম দিকে জেলার অপেক্ষাকৃত উঁচু এলাকা ছাতক ও জগন্নাথপুরে ইউপি নির্বাচন করা যায় কি না চিন্তা করা হচ্ছে। তবে সব বিষয়েই নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবেন। আমরা নির্বাচন করার সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। সুত্র-সুনামগঞ্জের খবর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: