1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শান্তিগঞ্জে ছাত্রলীগের ইউনিয়ন কমিটি নিয়ে তোড়জোড় - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
জগন্নাথপুরে আইনশৃঙ্খলা কমিটির সভায় শংকর রায়ের মৃত্যুতে শোক প্রস্তাব শংকর রায়ের মৃত্যুতে এমএ মান্নান এমপিসহ বিভিন্ন মহলের শোক প্রকাশ তিউনিসিয়ার উপকূলে নৌকাডুবি/ ২২ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু জগন্নাথপুরের সাংবাদিকতার ইতিহাস শংকর রায় নিরানব্বই জন হত্যাকারীর অপরাধ ক্ষমা, তওবার শিক্ষা দিলেন নবী (সা.) বরণ্য সাংবাদিক শংকর রায়ের মৃত্যু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম পরিবারের শোক প্রকাশ জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায় আর নেই সুনামগঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু নলুয়া হাওরে বাম্পার ফলনে কৃষকের চোখে-মুখে হাসির ঝিলিক ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ

শান্তিগঞ্জে ছাত্রলীগের ইউনিয়ন কমিটি নিয়ে তোড়জোড়

  • Update Time : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১
  • ৪৪৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

শান্তিগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নের ছাত্রলীগের কার্যক্রমকে আরও গতিশীল করতে প্রতিটি ইউনিয়নে ছাত্রলীগের নতুন কমিটি গঠন করতে চায় শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগ। ইতোমধ্যে ৬ ইউনিয়নে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পদ পেতে আগ্রহী ছাত্রদের জীবনবৃত্তান্ত সাংগঠনিক দায়িত্ব পাওয়া সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে জমা দেওয়ার আহ্বানের মাধ্যমে ছাত্রলীগের ইউনিয়ন কমিটি গঠন নিয়ে উৎসাহপূর্ণ প্রস্তুতি শুরু করেছেন উপজেলা ছাত্রলীগের নতুন দায়িত্ব পাওয়া কমিটির নেতারা। ইউনিয়নগুলোতে কমিটি গঠনের লক্ষে চলতি বছরের ৮ ডিসেম্বর ৪টি ও ১৯ ডিসেম্বর ২টি ইউনিয়নে কমিটিতে স্থান পেতে আগ্রহী নেতা-কর্মীদের কাছ থেকে পৃথক বিজ্ঞপ্তিতে জীবনবৃত্তান্ত (সিভি) আহ্বান করেছেন নতুন কমিটিতে দায়িত্ব পাওয়া সভাপতি মো. ছদরুল ইসলাম ও সাধারণ সম্পাদক নাইম আহমদ। তাদের স্বাক্ষরিত প্যাডে ছয় ইউনিয়নের জন্য পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বাকী দুই ইউনিয়নে (জয়কলস ও পশ্চিম বীরগাঁও) আগামী সপ্তাহের মধ্যেই জীবনবৃত্তান্ত চাওয়া হবে বলে জানিয়েছে উপজেলা ছাত্রলীগের একটি সূত্র। ছয় ইউনিয়নে বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকেই নিজ নিজ ইউনিয়ন কমিটিতে স্থান পেতে প্রতিটি ইউনিয়ন ছাত্রলীগের কর্মীরা তোড়জোড় শুরু করেছেন উপজেলা পর্যায়ে। নিজেদের মতো করে নেতাদের সাথে মিশছেন, সমর্থন আদায় করে দলীয় পদ ভাগিয়ে নেওয়ার চেষ্টা করছেন। কেউ কেউ আওয়ামীলীগের সিনিয়র নেতাদের ধরে তাদের মাধ্যমেও পদ পেতে চাইছেন। তরণী পাড় হতে যে যেভাবে পারছেন কৌশলে এগিয়ে যেতে চাইছেন।
তবে, উপজেলা ছাত্রলীগের নীতিনির্ধারকরা বলছেন অন্য কথা। তারা বলছেন, কমিটিতে স্থান তারাই পাবেন যারা আওয়ামীলীগ পরিবারের সন্তান এবং ছাত্র। কোনো দলকানা, উড়ে আসা অছাত্ররা অবশ্যই সভাপতি কিংবা সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদে স্থান পাবেন না। যারা দলের জন্য নিবেদিত প্রাণ, সব সময় দলের রাজনীতিতে সক্রিয় এবং অন্তরে পুরোদস্তুর বঙ্গবন্ধুর আদর্শ লালন করেন তারাই দলে জায়গা পাবেন।
উপজেলা ছাত্রলীগের একাধিক সূত্রে জানা যায়, ইতোমধ্যে কমিটিতে স্থান পেতে অনেক নেতা-কর্মীরা যোগাযোগ শুরু করছেন। বিজ্ঞপ্তি প্রকাশের ১৬ দিনের মাথায় (এ রিপোর্ট লেখা পর্যন্ত) ৬ ইউনিয়ন থেকে দুই পদের (সভাপতি ও সাধারণ সম্পাদক) জন্য প্রায় ৭০ থেকে ৮০জন ইউনিয়ন ছাত্রলীগ কর্মী জীবনবৃত্তান্ত (সিভি) জমা দিয়েছেন। সবচেয়ে বেশি সিভি জমা পড়েছে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. ছদরুল ইসলামের নিজ ইউনিয়ন দরগাপাশায়। সিভি চাওয়া ইউনিয়নগুলোতে সর্বমোট ২৮ জন উপজেলা কমিটির ছাত্রলীগ নেতা সাংগঠনিক দায়িত্ব পালন করছেন। তাদের কাছেই পৃথকভাবে সিভি জমা করছেন পদপ্রার্থী নেতারা। সূত্র জানায়, প্রতিটি ইউনিয়নেই জাঁকজমকপূর্ণ সম্মেলনের মাধ্যমে কমিটি প্রদান করা হবে।
পূর্ব পাগলা ইউনিয়নের সাংগঠনিক দায়িত্ব পেয়েছেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুদীপ কুমার দাস ও শিমুলবাক ইউনিয়নের সাংগঠনিক দায়িত্ব পেয়েছেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা আজমাইন। তারা জানান, আমাদের কাছে অনেক নেতারাই তাদের সিভি জমা দিচ্ছেন। তাদের মধ্য থেকেই ইউনিয়ন আওয়ামীলীগ, উপজেলা আওয়ামীলীগসহ সকলের সমন্বয়েই আমরা দায়িত্ব অর্পন করবো।
উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. ছদরুল ইসলাম ও সাধারণ সম্পাদক নাইম আহমদ বলেন, যারা সিভি জমা দিচ্ছেন তাদের মধ্য থেকে উপজেলা ও ইউনিয়নের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসহ সকলের সমন্বয়ে প্রতিটি ইউনিয়নে একটি কার্যকরী কমিটি দেওয়ার চেষ্টা করবো আমরা। কমিটিতে স্থান তারাই পাবেন যারা আওয়ামীলীগ পরিবারের সন্তান এবং ছাত্র। কোনো দলকানা, উড়ে আসা অছাত্ররা অবশ্যই সভাপতি কিংবা সাধারণ সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ পদে স্থান পাবেন না। যারা দলের জন্য নিবেদিত প্রাণ, সব সময় দলের রাজনীতিতে সক্রিয় এবং অন্তরে পুরোদস্তুর বঙ্গবন্ধুর আদর্শ লালন করেন তারাই দলে জায়গা পাবেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com