1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ফসলরক্ষা বাঁধে বার বার ধস, আতঙ্কে কৃষক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

জগন্নাথপুরে ফসলরক্ষা বাঁধে বার বার ধস, আতঙ্কে কৃষক

  • Update Time : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ৫৫৭ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরে হাওরের ফসলরক্ষা বেড়িবাঁধে আবারও ফাটল দেখা দিয়েছে। শুক্রবার রাত ১০ টার দিকে হঠাৎ করে বেড়িবাঁধে ফাটল দেখা দিলে কৃষকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে স্থানীয় জামে মসজিদের মাইকে বাঁধ রক্ষার আহŸান জানালে আশপাশ গ্রামের লোকজন ছুটে এসে বাঁধ রক্ষায় চেষ্টা চালান। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এলাকাবাসী কৃষক ও পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়,উপজেলার কলকলিয়া ইউনিয়নের গোড়ারগাঁও গ্রামের পাশে গোড়ারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনের হাওরের ফসল রক্ষায় পানি উন্নয়ন বোর্ডের নির্মিত বেড়িবাঁধটি শুক্রবার রাত ১০ টায় ফাটল দেখা দিলে কৃষকরা ফসল রক্ষায় আতঙ্কিত হয়ে পড়েন।
গোড়ারগাঁও গ্রামের বাসিন্দা জাহাঙ্গীর হোসেন জানান, হঠাৎ করে বেড়িবাঁধটি একটি অংশ ফাটল দেখা দেয়। এলাকাবাসীর চেষ্টায় বাঁধটি অবশেষে রক্ষা পেয়েছে।
নাদামপুর গ্রামের বাসিন্দা কলকলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য সাজাদ মিয়া বলেন, এর আগে পর পর দুইবার ওই বেড়িবাঁধ ধসের ঘটনা ঘটে। কৃষকরা স্বেচ্ছাশ্রমে কাজ করে নিজেদের অর্থ ব্যয় করে বাঁধ রক্ষা করেছেন। পানি উন্নয়ন বোর্ড বাঁধটি টেকসই করতে কোন ভূমিকা রাখে নি।
ফসল রক্ষা বাঁধ নির্মাণ ওই কমিটির সভাপতি অর্জুন দাশ বলেন, সাতটি স্পটে বাঁধ নির্মাণের জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়। শুধু ওই স্পটে বার বার ধসের ঘটনা ঘটছে। প্রকল্প কমিটির সভাপতি হিসেবে প্রাক্কলন অনুযায়ী কাজ শেষ করেছি। এখনো এলাকাবাসীকে নিয়ে বাঁধ রক্ষার সংগ্রাম চালিয়ে যাচ্ছি।
পানি উন্নয়ন বোর্ড জগন্নাথপুর উপজেলা শাখার মাঠ কর্মকর্তা উপ সহকারী প্রকৌশলী হাসান গাজী বলেন, গোড়ারগাঁও ফসল রক্ষা বেড়িবাঁধ ফাটলের খবর পেয়ে ঘটনাস্হলে যাচ্ছি।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও সাজেদুল ইসলাম বলেন, ঘটনাস্থলে উপস্থিত থেকে বাঁধের ফাটল বন্ধের পদক্ষেপ নেওয়া হচ্ছে।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com