1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সিলেট আলোচিত রায়হান হত্যাকাণ্ড, আকবরসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

সিলেট আলোচিত রায়হান হত্যাকাণ্ড, আকবরসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

  • Update Time : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৩৪৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে রায়হন হত্যার আলোচিত মামলার প্রধান আসামি এসআই (বরখাস্তকৃত) আকবরসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

আজ সোমবার (১৮ এপ্রিল) দুপুরে সিলেট মহানগর দায়রা জজ মো. আব্দুর রহিমের আদালতে অভিযোগ গঠনের মাধ্যমে এই মামলার বিচার শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী নওশাদ আহমদ।

এর মাধ্যমে মামলাটির আনুষ্ঠানিক বিচার প্রক্রিয়া শুরু হলো। আগামী ১০ মে স্বাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য্য করেছেন আদালত।

অভিযোগ গঠনের সময় মামলার মূল আসামি সিলেটের বন্দরবাজার ফাঁড়ির তৎকালীন ইনচার্জ বহিষ্কৃত এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ ৫ আসামি আদালতে উপস্থিত ছিলেন। এক আসামি পলাতক রয়েছেন।

এর আগে কয়েকদফা পিছিয়ে যায় অভিযোগ গঠনের তারিখ। সবশেষ গত ১২ এপ্রিল আসামিদের পক্ষে খারিজ আবেদন দাখিল ও তা শুনানি না হওয়ায় অভিযোগ গঠনের তারিখ পিছিয়ে যায়।

২০২০ সালের ১০ অক্টোবর রাতে নগরের আখালিয়া এলাকার বাসিন্দা রায়হান আহমদকে ধরে নিয়ে যায় বন্দরবাজার ফাঁড়ি পুলিশ। পরদিন সকালে তিনি মারা যান।

পুলিশের পক্ষ থেকে প্রথমে দাবি করা হয়, ছিনতাইকালে পিটুনিতে মারা গেছেন রায়হান। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা ফাঁড়িতে নির্যাতন চালিয়ে রায়হানকে হত্যা করা হয়েছে। পুলিশের প্রাথমিক তদন্তে এই অভিযোগের সত্যতাও মেলে। এরপর এসআই আকবরসহ ফাঁড়িতে কর্মরত ৫ পুলিশ সদস্যকে সাময়িক বহিষ্কার করা হয়।

এ ঘটনায় রায়হানের স্ত্রী বাদী হয়ে কোতোয়ালি থানায় হেফাজতে মৃত্যু আইনে মামলা করেন। গত বছরের ৫ মে এই মামলার অভিযোগপত্র দেয় তদন্তকারী সংস্থা পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (পিবিআই)। এতে বরখাস্ত হওয়া এসআই আকবর হোসেন ভূঁইয়া, এসআই হাসান উদ্দিন, এএসআই আশেক এলাহী, কনস্টেবল টিটু চন্দ্র দাস, হারুনুর রশিদ এবং কথিত সাংবাদিক আবদুল্লাহ আল নোমানকে অভিযুক্ত করা হয়।

অভিযুক্তদের মধ্যে নোমান ছাড়া সবাই কারাগারে আছেন।

চলতি বছরের ৮ মার্চ সিলেট অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালত থেকে মামলাটি সিলেট মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তরিত হয়।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com