1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু, ক্রয় করলেন মাত্র একজন কৃষক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৪৮ অপরাহ্ন

জগন্নাথপুরে ধান সংগ্রহ শুরু, ক্রয় করলেন মাত্র একজন কৃষক

  • Update Time : বুধবার, ১১ মে, ২০২২
  • ৪৯৬ Time View

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের জগন্নাথপুরে দেরিতে সরকারীভাবে বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে। গত ২৮ এপ্রিল সারাদেশে ধান সংগ্রহের কথা থাকলেও  গতকাল বুধবার (১১ মে) থেকে জগন্নাথপুরে সংগ্রহ শুরু হয়।
দুপুরে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেছেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজেদুল ইসলাম। এসময় খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুর রব, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শিমলা রায়, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, উপজেলা খাদ্য পরিদর্শক ফয়জুল হক, উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জীতেন্দ্র মালাকার প্রমুখ।
কৃষক ও খাদ্য অধিদপ্তর সুত্র জানায়, ২৮এপ্রিল থেকে সরকারী ঘোষনা অনুয়ায়ি দেশজুড়ে চলতি মৌসুমে ধান সংগ্রহ শুরু হয়। তবে জগন্নাথপুরে গতকাল থেকে শুরু হয়েছে।
এবছর জগন্নাথপুরের একটি পৌরসভা ও ৮টি ইউনিয়নে কৃষি কার্ডধারী ২৫ হাজার কৃষকের নিকট থেকে দুই হাজার ৬শ ৮৫ মেট্রিন ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি ২৭ টাকা দরে একজন কৃষকের কাছ থেকে ৭৫ মণ ধান সংগ্রহ করা হবে।
জগন্নাথপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আব্দুল রব জানান, ধান সংগ্রহের তালিকা তৈরীতে বিলম্ব হওয়ায় নির্ধারিত সময়ে ধান সংগ্রহ করা সম্ভব হয়নি। গতকাল উদ্বোধনের দিন মিরপুর গ্রামের কৃষক হোসেন আলীর নিকট থেকে ৭৫ মণ ধান উপজেলা খাদ্য গুদামে সংগ্রহ করা হয়েছে।
তিনি জানালেন, এবার দুই হাজার ৬শ ৮৫ মেট্রিন ধান সংগ্রহ করা হবে আগামি ৩১ আগষ্ট পর্যন্ত।

জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার বলেন, প্রকৃত কৃষকদের যাছাই বাচাই করে কৃষি কার্ডধারী ২৫ হাজার কৃষকের নিকট থেকে বোরো ধান সংগ্রহ করা হচ্ছে। 

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com