1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি ধাওয়া - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

ছাত্রলীগ-ছাত্রদলের পাল্টাপাল্টি ধাওয়া

  • Update Time : মঙ্গলবার, ২৪ মে, ২০২২
  • ৩৫৫ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

রাজধানীতে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় নেতা-কর্মীদের ওপর হামলার পর ছাত্রলীগকে ধাওয়া দিয়েছে ছাত্রদল। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দোয়েল চত্বর এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতা-কর্মীদের মধ্যে মিনিট পাঁচেক ইট-ছোড়াছুড়িও হয়েছে। পরে ছাত্রলীগ ধাওয়া দিলে ছাত্রদলের নেতা-কর্মীরা দৌড়ে ক্যাম্পাস ত্যাগ করেন।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। সকালে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ছাত্রলীগের হামলায় অন্তত ৩০ নেতা-কর্মী আহত হওয়ার কথা জানিয়েছে ছাত্রদল। তাঁদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

হামলার প্রতিবাদে বেলা ১১টা ২৫ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। মিছিলে ছাত্রদলের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আকতার হোসেন ও সদস্যসচিব আমানউল্লাহ আমান নেতৃত্ব দেন।

ছাত্রদলের বিক্ষোভ মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের সামনে পৌঁছালে হলের ভেতর ও আশপাশ থেকে ছাত্রলীগের নেতা-কর্মীরা ইটপাটকেল ছুড়তে থাকলে ছাত্রদলের নেতা-কর্মীরা কিছুটা পিছু হটেন; কিন্তু মিনিটখানেকের মধ্যেই তাঁরা আবার লাঠিসোঁটা হাতে সংগঠিত হয়ে ছাত্রলীগকে ধাওয়া দেন। ছাত্রলীগের নেতা-কর্মীরা তখন পিছু হটেন। তাঁরা শারীরিক শিক্ষা কেন্দ্রের সামনে অবস্থান নেন।

ছাত্রদলের নেতা-কর্মীরা অবস্থান নেন দোয়েল চত্বরে। এ সময় দুই পক্ষের মুহুর্মুহু ইট-ছোড়াছুড়ি চলতে থাকে। বেলা ১১টা ৩৫ মিনিটে ছাত্রলীগ ছাত্রদলকে পাল্টা ধাওয়া দিলে ছাত্রদলের নেতা-কর্মীরা দৌড়ে ক্যাম্পাস ত্যাগ করেন।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, ছাত্রলীগের হয়ে এই পাল্টা ধাওয়ায় নেতৃত্ব দেন কেন্দ্রীয় সাহিত্যবিষয়ক উপসম্পাদক এস এম রিয়াদ হাসানসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখার সভাপতি-সাধারণ সম্পাদকেরা।

এই পাল্টাপাল্টি ধাওয়ার পর ছাত্রদল ক্যাম্পাস ছাড়লেও ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে ছাত্রলীগের নেতা-কর্মীদের লাঠিসোঁটা হাতে দেখা গেছে।

ছাত্রদলের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম জানান, ছাত্রলীগের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ায় তাঁদের ১০ নেতা-কর্মী আহত হয়েছেন। আহত সব নেতা-কর্মীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বেসরকারি একটি হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে।

 

 

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com