1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
  3. ali.jagannathpur@gmail.com : Ali Ahmed : Ali Ahmed
  4. amit.prothomalo@gmail.com : Amit Deb : Amit Deb
জগন্নাথপুরে লন্ডন প্রবাসী দুলা মিয়া হত্যায় ১ জনের আমৃত্যু কারাদণ্ড ও চারজনের যাবজ্জীবন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১২:৪৬ পূর্বাহ্ন

জগন্নাথপুরে লন্ডন প্রবাসী দুলা মিয়া হত্যায় ১ জনের আমৃত্যু কারাদণ্ড ও চারজনের যাবজ্জীবন

  • Update Time : মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২
  • ২০৫৭ Time View

স্টাফ রিপোর্টার
জগন্নাথপুরের যুক্তরাজ্য প্রবাসী চাঞ্চল্যকর দুলা মিয়া (২৬) হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ড এবং অন্য ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মহিউদ্দিন মুরাদ এই রায় প্রদান করেন।
আদালত ও মামলা সূত্রে জানা যায়, ২০০১ সালের ২৪ নভেম্বর গ্রামের ডোবায় মাছ ধরা নিয়ে জগন্নাথপুরের দাওরাই গ্রামের সফর আলী ও হীরা মিয়ার লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হন। গুরুতর আহত সফল আলী’র ভাতিজা দুলা মিয়া (২৬) কে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নেবার সময় পথেই মারা যান তিনি।

এ ঘটনায় ৩২ জনকে আসামী করে দুলা মিয়ার চাচা সফর আলী দুই দিন পর (২৬ নভেম্বও ২০০১) জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন। শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে।

আদালতে মামলার দীর্ঘ শুনানীর সময় পাঁচজন আসামী মৃত্যুবরণ করেন। বাদী সফর আলীও মারা যান। পলাতক রয়েছেন ১০ জন আসামী। আদালত ১৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে সোমবার সম্ভুপুর গ্রামের রহিদ উল্লার ছেলে হীরা মিয়া প্রকাশ ইজাজুলকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদন্ড এবং ৫০ হাজার টাকা অর্থদন্ড এবং অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। অন্য আসামীদের মধ্যে দাওরাই গ্রামের মসকদ উল্লাহ্ এর ছেলে আব্দুল মন্নাফ, একই গ্রামের আমরু মিয়ার ছেলে কয়েছ, রৈফত উল্লার ছেলে মসকুর ও নেছাওরকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। এছাড়া একই গ্রামের আসামী নূর হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড এবং ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডে দন্ডিত করেন।
নিহত দুলা মিয়ার ভাতিজা টিটু মিয়া রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, দীর্ঘদিন পর ন্যায় বিচার পাওয়ায় আদালতের প্রতি সন্তোষ্ট।
বাদীপক্ষে আইনজীবী ছিলেন অতিরিক্ত পিপি সোহেল মিয়া ও অ্যাড আবুল মজাদ চৌধুরী। আসামীপক্ষে অ্যাডভোকেট হুমায়ুন মঞ্জুর চৌধুরী এবং সরকার নিযুক্ত আইনজীবী ছিলেন আইনুল ইসলাম বাবলু ।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: