1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
  3. ali.jagannathpur@gmail.com : Ali Ahmed : Ali Ahmed
  4. amit.prothomalo@gmail.com : Amit Deb : Amit Deb
বাতিল হলো ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৮:২৬ অপরাহ্ন

বাতিল হলো ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ

  • Update Time : বুধবার, ১৭ আগস্ট, ২০২২
  • ১১২ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ব্রাজিল-আর্জেন্টিনা কেউই রাজি ছিল না ম্যাচটি খেলতে। ‘গো’ ধরে বসে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। জানায়, বিশ্বকাপ বাছাই পর্বের স্থগিত হওয়া ম্যাচ খেলতেই হবে। কিন্তু শেষতক আর মাঠে গড়াচ্ছে না বিতর্কিত ওই ম্যাচ। দুই দেশের ফুটবল ফেডারেশনের সঙ্গে ঐকমত্যের পর সেটি বাতিল করেছে ফিফা।

ঝামেলার নিষ্পত্তি হয়েছে খেলাধুলা বিষয়ক সর্বোচ্চ আদালত (সিএএস)-এ। ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এবং আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)-এর যৌথ বিবৃতিতে বলা হয়, ‘ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচটি আর অনুষ্ঠিত হচ্ছে না। এএফএ, সিবিএফ এবং ফিফা ক্রীড়া আদালত (সিএএস)-এ সমস্যার সমাধান করেছে।’ আর্জেন্টাইন সংবাদমাধ্যম মুন্দো আলবিসেলেস্তে জানিয়েছে,  ম্যাচ বাতিল হলেও একটি নির্দিষ্ট অঙ্কের জরিমানা গুনতে হবে এএফএ-কে।

সেপ্টেম্বরের নির্ধারিত ফিফা উইন্ডোতে ব্রাজিল-আর্জেন্টিনা উভয় দলই প্রীতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিতে চায়। আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি ইতিমধ্যেই যুক্তরাষ্ট্রে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা জানিয়েছেন। ২০-২৬শে সেপ্টেম্বরের মধ্যে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো ছাড়া কনকাকাফ অঞ্চলের অন্য দুটি দলের বিপক্ষে খেলতে চাইছে আর্জেন্টিনা। অন্যদিকে, ১৬ই নভেম্বর আবুধাবিতে আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

গত বছরের ৫ই সেপ্টেম্বর ব্রাজিলের মাঠে কাতার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ খেলতে যায় আর্জেন্টিনা। সাও পাওলোতে ম্যাচ শুরুর মিনিট পাঁচেক পরই ব্রাজিলের আঞ্চলিক স্বাস্থ্য বিভাগের (আনভিসা) লোকেরা মাঠে প্রবেশ করেন। আর্জেন্টিনার চার ফুটবলারের বিরুদ্ধে কোভিড বিধি না মানার অভিযোগ এনে ম্যাচটি পণ্ড করে দেন তারা।

ফিফা ব্রাজিল-আর্জেন্টিনাকে বলেছিল স্থগিত হওয়া ম্যাচটি ২২শে সেপ্টেম্বরের মধ্যে খেলতে হবে। কিন্তু নিজেদের কৌশলগত কারণে ফিফার কাছে ম্যাচ বাতিলের আবেদন জানায় দুই দেশের ফুটবল ফেডারেশন। গত মে মাসে ফিফা তাদের আবেদন প্রত্যাখ্যান করে উল্টো বলে দেয়, ‘ম্যাচটি অবশ্যই খেলতে হবে।’ উপায় না দেখে দুই ফেডারেশন দ্বারস্থ হয় সিএএস-এর। শেষ পর্যন্ত সেখানেই নিষ্পত্তি হলো বিতর্কিত ম্যাচটির।

এ ম্যাচ না খেললে কোনো ক্ষতি হয়ে যেতো না ব্রাজিল-আর্জেন্টিনার। কারণ মূল পর্বের টিকিট অনেক আগেই নিশ্চিত করে ফেলেছে তারা।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: