1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
  3. ali.jagannathpur@gmail.com : Ali Ahmed : Ali Ahmed
  4. amit.prothomalo@gmail.com : Amit Deb : Amit Deb
অনিরাপদ ভবন নির্মাণ বন্ধ করলেন ইউএনও - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:১৭ অপরাহ্ন

অনিরাপদ ভবন নির্মাণ বন্ধ করলেন ইউএনও

  • Update Time : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ১৭৭ Time View

ধর্মপাশা প্রতিনিধি
দ্বিতল ভবনটি এমনটিতেই সরু। কিন্তু গত কয়েকদিন ধরে ওই ভবনকে চার তলায় উন্নীতকরণের কাজ চলছে। ভবনটির সামনের দিকে প্রধান সড়ক ও পূর্বে দোকান। পশ্চিমে আরও একটি সরু সড়ক। যা দিয়ে প্রধান সড়ক থেকে আশপাশের অন্তত ২০ পরিবারের লোকজন যাতায়াত করেন। কিন্তু ভবন নির্মাণে কোনো নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ না করায় নির্মাণ সামগ্রী পড়ে ইতোমধ্যে বেশ কয়েক জন ব্যথাও পেয়েছেন। ধর্মপাশা উপজেলা সদরের পূর্ব বাজারে চলছে এমন অনিরাপদ ভবন নির্মাণের কাজ।
বিষয়টি স্থানীয়রা বুধবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানালে তিনি ভবনের মালিক আতাউর রহমানকে ডেকে নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের জন্য বলেন। কিন্তু আতাউর ইউএনওর নির্দেশনাকে তোয়াক্কা না করে ভবন নির্মাণের কাজ চালিয়ে যেতে থাকেন। ওইদিন দুপুর ১টার দিকে সেখানে সরেজমিনে দেখা যায়, ভবনের সামনে প্রধান সড়ক দখল করে মেশিন দিয়ে ইট ভাঙা হচ্ছে। পূর্ব পাশের সরু সড়ক দখল করে রাখা হয়েছে নির্মাণ সামগ্রী। ভবনের ওপরে রয়েছে বাঁশ-কাঠের নড়বড়ে মাচা। কোনো কোনো বাঁশ-কাঠ হেলে আছে ভবনের বাইরের দিকে। ফলে যে কোনো সময় খুলে পড়ে বড় ধরনের দূর্ঘটনার আশঙ্কা রয়েছে।
দুপুরে ইউএনও জানতে পারেন তাঁর নির্দেশ অমান্য করে ভবন নির্মাণ কাজ চলমান রয়েছে। পরে তিনি দুজন আনসার সদস্য দিয়ে আতাউরকে তাঁর কার্যালয়ে আবারও ডেকে পাঠান আর আতাউরকে ভবনের নির্মাণে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ না করে পুনরায় ভবন নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।
আতাউর রহমান জানান, নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত তিনি কাজ বন্ধ রাখবেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির হাসান বলেন, ‘ভবন নির্মাণে নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করার পাশাপাশি নকশাসহ প্রয়োজনীয় কাগজপত্র ঠিক রয়েছে কি না তা যাচাই করা পর্যন্ত ভবন নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এর ব্যক্তিক্রম হলে ওই ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: