1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
  3. ali.jagannathpur@gmail.com : Ali Ahmed : Ali Ahmed
  4. amit.prothomalo@gmail.com : Amit Deb : Amit Deb
কাজে যোগ দেননি সিলেট ও হবিগঞ্জের চা শ্রমিকরা - জগন্নাথপুর টুয়েন্টিফোর
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৯:২৬ অপরাহ্ন

কাজে যোগ দেননি সিলেট ও হবিগঞ্জের চা শ্রমিকরা

  • Update Time : সোমবার, ২২ আগস্ট, ২০২২
  • ৭৬ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

মৌলভীবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হলেও কাজে যোগ দেননি সিলেটের ২০টি ও হবিগঞ্জের ২৪টি চা বাগানের শ্রমিকরা। দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করার দাবিতে আজও কর্মবিরতি অব্যাহত রেখেছেন তারা। শ্রমিকরা বলছেন, তাদের সঙ্গে আলোচনা না করেই শ্রমিক নেতারা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। তাই প্রধানমন্ত্রী মজুরি বৃদ্ধির ঘোষণা না দেয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।
এদিকে মৌলভীবাজারের ৯০টি বাগানের মধ্যে কিছু কিছু বাগানের শ্রমিকরা কাজ শুরু করলেও অনেক বাগানের শ্রমিকরা কাজে যোগ দেননি।

এরআগে দেশে চা বাগানসমূহে উদ্ভুত শ্রম অসন্তোষ নিরসনে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয়ে গত রাত নয়টা থেকে মধ্যরাত পর্যন্ত চা বাগানের শ্রমিক নেতৃবৃন্দের জরুরি বৈঠক হয়। সেখানে শ্রমিক নেতারা প্রশাসনের সাথে পূর্বের মজুরি বাগানে ফেরার জন্য সিদ্ধান্ত নেন এবং লিখিতভাবে যৌথ বিবৃতি প্রদান করেন।

জানা যায়, গত ২০ আগস্ট মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় বিভাগীয় শ্রম দপ্তরের কার্যালয়ে চা শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও সরকারের প্রতিনিধিদের সভা অনুষ্ঠিত হয়। সেখানে নতুন মজুরি নির্ধারণ করা হয় ১৪৫ টাকা। এরপর চলমান কর্মবিরতি প্রত্যাহার করার কথা জানান চা শ্রমিক নেতারা। কিন্তু সভা থেকে বের হয়ে সাধারণ চা শ্রমিকদের রোষানলে পড়ে এই সিদ্ধান্ত থেকে বেরিয়ে আসে চা শ্রমিক ইউনিয়ন।

সর্বশেষ রোববার রাতে রাতে অনেকটা গোপনে চা শ্রমিকদের নিয়ে বসেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এসময় চা শ্রমিকদের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, চা শ্রমিকরা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পরম শ্রদ্ধা করেন। তার উজ্জল দৃষ্টান্ত আজকের এই সিদ্ধান্ত।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: