1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
উৎসাহ উদ্দিপনায় গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল‘র নির্বাচন সম্পন্ন - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

উৎসাহ উদ্দিপনায় গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল‘র নির্বাচন সম্পন্ন

  • Update Time : মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩
  • ২২০ Time View

অনেক জল্পনা কল্পনা আর শেষ মুহুর্তে এক পক্ষের নির্বাচন বর্জন এবং সামাজিক যোগযোগ মাধ্যমে নানা তর্ক বিতর্কের মাঝেও শান্তিপুর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বিলেতে বাঙালী কমিউনিটির সর্ববৃহৎ সংগঠন গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে‘র দ্বিবার্ষিক সাধারণ সভা ও নির্বাচন -২০২৩। এতে গোলাপ ফুল প্রতীকে বর্তমান সভাপতি ব্যারিষ্টার আতাউর রহমান সভাপতি, সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক খছরু খান এবং কোষাধ্যক্ষ পদে বর্তমান কোষাধ্যক্ষ সালেহ আহমদ পুনঃনির্বাচিত হন এবং আতা-খসরু-সালেহ প্যানেলের সকলেই বিজয়ী হোন। গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে‘র বিভিন্ন রিজিওনের বিপুল সংখ্যাক সদস্য,ডেলিগেট এবং যুক্তরাজ্যের বাঙালী কমিউনিটির বিভিন্ন সামাজিক রাজিৈনতক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে গত ২৯ জানুয়ারী বার্মিংহামের বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে এই দ্বিবার্ষিক সাধারণ সভা ও নির্বাচন -২০২৩ অনুষ্ঠিত হয়। দ্বিবার্ষিক সাধারণ সভা ও নির্বাচন -২০২৩ একটি পক্ষ বয়কটের ঘোষনা দিলেও দিনব্যাপি অনুষ্ঠিত সংগঠনের এই অনুষ্টানে কোনো ছাপ পরিলক্ষিত হয়নি। উৎকণ্ঠা উদ্বেগ আর দ্বিবার্ষিক সাধারণ সভা ও নির্বাচন -২০২৩ এ আসতে একটি পক্ষের ক্রমাগত বিরুপ প্রচার- প্রচারণা সত্বেও দুপুর থেকেই সংগঠনের নেতা-কর্মী আর প্রার্থী সমর্থক ও ডেলিগেটরা ছুটে আসেন অনুষ্টানস্থলে। তাদের মধ্যে উৎসাহ উদ্দিপনার কমতি ছিলো না ; বরং উৎফুল্ল এবং আনন্দঘন পরিবেশেই তাদের সরব পদচারণায় মুখরীত হয়ে উঠে বার্মিংহামরে পুরো বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারই। দুপুর আড়াইটার মধ্যেই লন্ডন,কার্ডিফ,সোয়ানসী,লুটন,ম্যানচেষ্টার,ওল্ডহাম,নটিংহাম,লেষ্টার,হাইড,ব্রিষ্টল,নর্থহাম্পটন,কভেন্ট্রি এমনকি স্কটর‌্যান্ডের এডিনভরাহসহ বিভিন্ন এলাকা থেকে সংগঠনের সদস্যরা কোচ রিজার্ভ করে দলবেঁধে এসে যোগ দেওয়ার পর কানায় কানায় পূর্ণ হয়ে উঠে অনুষ্টানস্থল। এবারের আয়োজনকে ভিন্নরকম ছোঁয়া দিতে আয়োজকদের পক্ষ থেকেও ছিলো নানা ব্যতিক্রমীতা। অনুষ্টানে প্রবেশ পথে ব্রিটিশ বাঙালী তরুন-তরুনীদের একটি দল আগতদের স্বাগত জানায় এবং স্বেচ্ছাসেবী হিসেবে আগতদের গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে‘র মনোগ্রাম সম্বলিত ব্যাজ পরিয়ে দেয়। রাখা হয় সংগঠনের চৌদ্দটি ব্রাঞ্চ আর বারোটি রিজিওনের জন্য আলাদা আলাদা ব্যানার এবং ভিন্ন আঙ্গিকে সাজানো টেবিলে প্রতিটি আসনেই ছিলো সংগঠনের বাৎসরিক রিপোর্ট সম্বলিত স্মারক ম্যাগাজিন। আর যারা অনুষ্টানে আসতে পারেননি তাদের পুরো আয়োজন সরাসরি উপভোগ করার জন্য বিঅন টিভি ইউকের মাধ্যমে লাইভ সম্প্রচার করা হয়।
গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে‘র কেন্দ্রীয় সভাপতি ব্যারিষ্টার আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খছরু খানের প্রানবন্ত সঞ্চালনায় বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারের ইকবাল বানকুয়েটিং হলে চলে দ্বি-বার্ষিক সাধারণ সভা আর একই সাথে আরেকটি হলে চলে নির্বাচন। ওয়েষ্ট মিডল্যান্ডস রিজিওনের সাংগঠনিক সম্পাদক আহমেদ রশিদের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া দ্বি-বার্ষিক সাধারণ সভায় স্বাগত বক্তব্য রাখেন ওয়েষ্ট মিডল্যান্ডস রিজিওনের সভাপতি ফখর উদ্দিন। প্রধান অতিথি হিসাবে যোগ দেন স্কটল্যান্ডের পার্লামেন্টের বাংলাদেশী বংশোদ্ভুত স্কটিশ এমপি ফয়সল চৌধুরী এমবিই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য সফররত সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মহিবুর রহমান। বক্তব্য রাখেন চ্যারিটি চীফ কো অর্ডিনেটর আলহাজ্ব মনছব আলী জেপি ও নিবাহী সদস্য তৌফিক আলী মিনার। এতে বার্ষিক আর্থিক রিপোর্ট পেশ করেন কেন্দ্রীয় কোষাধ্যক্ষ সালেহ আহমেদ এবং বিভিন্ন রিজিওনের সাংগঠনিক তৎপরতা ও ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে বক্তব্য রাখেন রিজিওনের নেতৃবৃন্দ।
অপর দিকে বিপুল আগ্রহে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ভোট প্রদান করেন ডেলিগেটরা। ভোট গ্রহণ করেন প্রধান নির্বাচন কমিশনার ব্যরিষ্টার আবুল কালাম,নির্বাচন কমিশনার কার্ডিফের ডেপুটি লীডার কাউন্সিলর আব্দুল জব্বার এমবি ই এবং বার্মিংহাম সিটি কাউন্সিলের উচ্চপদস্থ কর্মকর্তা আবু ওয়াহিদকে নিয়ে গঠন করা তিন সদস্য বিশিষ্ট নিবার্চন কমিশন ও তাঁর সহযোগীরা। সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে গণনার পর রাত সাড়ে আটটায় নির্বাচন কমিশনার আনুষ্টানিকভাবে ফলাফল ঘোষণা করেন। এতে মোট ৭৪২ ভোটারের মধ্যে ৩১১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করনে এবং ২৯৫ ভোট পেয়ে আতা-খসরু-সালেহ প্যানেল বিজয়ী হয়। নির্বাচনে সংগঠনের দু পেট্রন ডঃ হাসনাথ এমবিই ও কে এম আবু তাহের চৌধুরী এবং স্বতন্ত্র প্রার্থীদের সকলেই নির্বাচন বয়কট করে দ্বি-বার্ষিক সম্মেলনে অনুপস্থিত ছিলেন। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান ও নবনির্বচিত কেন্দ্রীয় কমিটির সদস্যদের ফুলের তোঁড়া দিয়ে বরণ করার মাধ্যমে সমাপ্তি ঘঠে দিনব্যাপি অনুষ্টিত গ্রেটার সিলেট ডেভেলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে‘র দ্বিবার্ষিক সাধারণ সভা ও নির্বাচন -২০২৩।
এদিকে পুনঃ নির্বাচিত সভাপতি সম্পাদক ও কোষাধ্যক্ষ যথাক্রমে ব্যারিষ্টার আতাউর রহমান খছরু খান এবং সালেহ আহমদ গণমাধ্যমকর্মীদের দেওয়া এক সাক্ষাতকারে সংগঠনকে আরো গতিশীল কার্যকরী করার পাশাপাশি বৃহত্তর সিলেটের উন্নয়নে চলমান নানা কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের প্রতিশ্রুতি ব্যক্ত করে সকলের সহযোগিতা কামনা করেন। একই সাথে তারা প্রত্যাশা করেন শীঘ্রই সংগঠনের অভ্যন্তরের নানা ভুল বোঝাবুঝির অবসান ঘঠবে এবং নতুন উদ্দীপনায় সকল সদস্যদের সম্মিলিত প্রচেষ্টায় মানবতার কল্যাণে তারা আরো ব্রতি হবেন।
প্রেস বিজ্ঞপ্তি

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com