1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বাংলাদেশের টি-২০ দলে পরির্বতনের ইঙ্গিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

বাংলাদেশের টি-২০ দলে পরির্বতনের ইঙ্গিত

  • Update Time : শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১২৪ Time View

বাংলাদেশের ক্রিকেটে সবকিছু একটু দেরিতেই হয়। ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের দল ঘোষণাও করা হতে পারে ক্যাম্প শুরুর ঠিক আগে। ২৪ ফেব্রুয়ারি জাতীয় দলের ক্যাম্প ডাকা হচ্ছে। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশে আসবেন এর চার দিন আগে ২০ ফেব্রুয়ারি। তিনি আসার পরই স্কোয়াড চূড়ান্ত করা হতে পারে। হোম সিরিজ হওয়ায় সময় নিতেই পারে বিসিবি।
এদিক থেকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস (ইসিবি) ক্রিকেট বোর্ডের তুলনা হয় না। ২১ দিন আগেই বাংলাদেশ সফরের দল ঘোষণা করে দিয়েছে তারা। এতে করে ক্রিকেটাররা নিজেদের পরিকল্পনা সাজাতে পারবেন। সে যা-ই হোক, ইংল্যান্ড শক্তিশালী দল নিয়েই খেলতে আসছে বিশ্বকাপ সুপার লিগের সিরিজ। বাংলাদেশও সেরা দল নিয়েই খেলবে। অধিনায়ক তামিম ইকবাল পরীক্ষিতদেরই চেয়ে রেখেছেন। সেদিক থেকে ওয়ানডে দলে পরিবর্তনের সম্ভাবনা না থাকলেও টি২০ স্কোয়াডে দেখা যেতে পারে নতুন মুখ।

পঞ্চপাণ্ডবের চারজন তামিম, সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ এখনও ওয়ানডে দলের নিয়মিত সদস্য। ভারতের বিপক্ষে হোম সিরিজে তামিম ছাড়া বাকি তিনজন খেলেছেন। লিটন দাসের নেতৃত্বে ২-১ ব্যবধানে ভারতের বিপক্ষে সিরিজ জেতে বাংলাদেশ। বিপিএলে খুলনায় খেলা তামিম রানের ছন্দে রয়েছেন। ফিট থাকলে ইংল্যান্ড সিরিজ দিয়ে দলে ফিরবেন তিনি।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলের সদস্য মেহেদী হাসান মিরাজ, লিটন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেনরা একদিনের ক্রিকেট দলের নিয়মিত সদস্য। ইংলিশদের বিপক্ষে হোম সিরিজ হওয়ায় বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকেও দেখা যেতে পারে। উইকেটরক্ষক ব্যাটার নুরুল হাসান সোহান, ইয়াসির আলি রাব্বিরাও নির্বাচকদের বিবেচনায় থাকবেন। যদিও ভারতের বিপক্ষে ভালো করতে পারেননি তাঁরা।

ওয়ানডের মতো টি২০ দল তেমন গোছানো নয়। পরিবর্তন এবং উন্নয়নের অনেক জায়গা রয়েছে। নাজমুল হোসেন শান্তর ওপেনিং জুটিতে পরিবর্তনের সুযোগ রয়েছে। সিলেট স্ট্রাইকার্সের ওপেনার তৌহিদ হৃদয় খুব ভালো ব্যাটিং করছেন টুর্নামেন্টে। স্বাভাবিকভাবেই জাতীয় দল নির্বাচকদের বিবেচনায় থাকবেন তিনি।

কেমন হতে পারে দল- জানতে চাওয়া হলে গতকাল প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আমাদের ওয়ানডে দলটা গোছানো। পরীক্ষা-নিরীক্ষার কোনো সুযোগ নেই। টি২০ দলটা দেখা যেতে পারে। বিশ্বকাপের পর কোনো সিরিজও ছিল না। আমরা দল নিয়ে এখনও বসিনি। ৮ ফেব্রুয়ারি থেকে আলোচনা শুরু করব। ভালো খেললে বিবেচনায় তো থাকেই। তবে সবকিছু নির্ভর করে টিম কম্বিনেশনের ওপর।’

গতকাল ঘোষিত ইংলিশ দলটা দেখেছেন নান্নু। এই দলের বিপক্ষে সেরা ক্রিকেটটা খেলতে হবে বলে মনে করেন তিনি, ‘ইংল্যান্ড সব সময়ই ভালো দল। ওয়ানডে এবং টি২০ বিশ্বচ্যাম্পিয়ন তারা। তাদের বিপক্ষে আমাদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে।’ ইংলিশদের বিপক্ষে হোমে বাংলাদেশের রেকর্ড ভালো। বিশ্বকাপের দল গোছানোর প্রক্রিয়া শুরু হয়ে যেতে পারে আসন্ন সিরিজ দিয়েই। কোচ চন্ডিকা হাথুরুসিংহে অন্তত তা-ই চাইবেন।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com