1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
তুরস্কে ভয়াবহ ভূমিকম্প, নিহতের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন

তুরস্কে ভয়াবহ ভূমিকম্প, নিহতের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে

  • Update Time : সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
সিরিয়ার সীমান্তের কাছে, দক্ষিণ-পূর্ব তুরস্কের একটি বিস্তৃত অঞ্চলে একটি শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে, যার ফলে ৫০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে এবং অনেকে এখনো আটকা পড়ে আছে।

তুরস্কের ভাইস-প্রেসিডেন্ট ফুয়াত ওকতায় বলেছেন, তুরস্কে মৃতের সংখ্যা এখন ২৮৪ জনে দাঁড়িয়েছে। সিরিয়ায় ২৩০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে বলে জানিয়েছে রাষ্ট্রীয় গণমাধ্যম। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা জানিয়েছে, স্থানীয় সময় ৪ টা ১৭ মিনিটে (বাংলাদেশ ভোর ০৭ টা ১৭ মিনিটে) গাজিয়ানটেপ শহরের কাছে ১৯.৯ কিলোমিটার (১১ মাইল) গভীরতায় ৭.৮ মাত্রার কম্পনটি আঘাত হানে।

সিরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আলেপ্পো, লাতাকিয়া, হামা এবং তারতুস প্রদেশে অনেক মানুষ মারা গেছে। আগামী কয়েক ঘণ্টায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অনেক ভবন ধসে পড়েছে এবং ধ্বংসস্তূপের বিশাল স্তূপের নিচে বেঁচে থাকা ব্যক্তিদের সন্ধানে উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছে।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেমন সোয়লু বলেছেন, ১০টি শহর ক্ষতিগ্রস্ত হয়েছে: গাজিয়ানটেপ, কাহরামানমারাস, হাতায়, ওসমানিয়ে, আদিয়ামান, মালত্য, সানলিউরফা, আদানা, দিয়ারবাকির এবং কিলিস। গাজিয়ানটেপের উত্তর-পূর্বে মালটায়া প্রদেশে অন্তত ২৩ জন নিহত হয়েছে বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। সানলিউরফাতে, পূর্বে, ১৭ জন মারা গেছে। এবং দিয়ারবাকির এবং ওসমানিয়েতে আরও বেশি মৃত্যুর খবর পাওয়া গেছে।

তুরস্কে কমপক্ষে ২,৩২৩ জন এবং সিরিয়ায় ৬৩৯ জন আহত হয়েছে। দিয়ারবাকিরে বিবিসি তুর্কি সংবাদদাতা জানিয়েছেন যে, শহরের একটি শপিং মল ধসে পড়েছে। সূত্র: বিবিসি।

শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com