1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্ত সাড়ে ৪ কোটি ছাড়িয়েছে

  • Update Time : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ১০৯ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:
বিশ্বব্যাপী প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ কোটি ছাড়িয়েছে। আর আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ১১ লাখ ৮৮ হাজার ছাড়িয়েছে।
করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বাংলাদেশ সময় শনিবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৫৫ লাখ ১৪ হাজার ৬৯৮ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১১ লাখ ৮৮ হাজার ১৫১ জনের।
করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে বিশ্বজুড়ে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৯৬ লাখ ২৪ হাজার ৯৬৮ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। শনিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ৪৩  হাজার ৯৫৭  জন। মৃত্যু হয়েছে ২ লাখ ২৯ হাজার ৬৭৬ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যুর দিক থেকে দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এ দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৫ লাখ ১৬ হাজার  ৬৫৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৪৭৭ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ৮৮ হাজার ৮৫১ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২১ হাজার ৯০ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১০ নম্বরে। মেক্সিকোতে শনিবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৯ লাখ ১৮ হাজার ৮১১ জন এবং মৃত্যু হয়েছে ৯১ হাজার ২৮৯ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান নবম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৯২ হাজার ৮৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৩১৯ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: