1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:৩৭ অপরাহ্ন

করোনার বাধা, ধর্মপাশায় বিয়ে হলো ভিডিও কলে

  • Update Time : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ১৪১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::
প্রায় সাড়ে ৩ বছর ধরে কুয়েতের একটি কোম্পানিতে চাকরি করছেন বর গোলাম কিবরিয়া খান পাঠান (হিরু)। তার বয়স ২৭। করোনার বাধায় আসতে পারছেন না দেশে। আর কনে তায়্যিবা জাহান বিথী (১৮) স্থানীয় একটি কলেজে এইচএসসি ১ম বর্ষের শিক্ষার্থী। বর-কনে দু’জন দুই দেশে অবস্থান করায় গতকাল শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেল পৌনে ৫টার দিকে ভিডিও কলের মাধ্যমে দু’জনের অনুমতি নিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।

এমন বিয়ের ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায়। গতকাল সারাদিন এ বিষয়টি ছিল উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মুখে মুখে। চায়ের স্টল থেকে শুরু করে মাঠে, ঘাটে, হাটে এই বিয়ের আলোচনাটিই প্রাধান্য পেয়েছে।

এলাকাবাসী ও বিয়ের আনুষ্ঠানিকতায় উপস্থিত থাকা কয়েকজন প্রত্যক্ষদর্শীর সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার সেলবরষ ইউনিয়নের উত্তরবীর গ্রামের বাসিন্দা ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেনুয়ার হোসেন খান পাঠানের ছেলে প্রবাসী গোলাম কিবরিয়া খান পাঠান হিরু ও একই উপজেলার সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়নের রাজাপুর গ্রামের বাসিন্দা আল মুজাহিদের মেয়ে ধর্মপাশা সরকারি কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী তায়্যিবা জাহান বিথীর বিয়ের বিষয়টি নিয়ে দুইপক্ষের লোকজন বসে আলাপ-আলোচনা করেন। গতকাল শুক্রবার বিকেল পৌনে ৫টার দিকে উপজেলার সেলবরষ ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই বিয়ের আনুষ্ঠানিকতা শুরু হয়। ভিডিও কলের মাধ্যমে বর ও কনে এই বিয়েতে সম্মত আছেন কি না তা বিবাহ নিবন্ধনকারীর (কাজি) প্রতিনিধি জানার পর ৩ লাখ লাখ টাকা কাবিনমূলে বিয়ে সম্পন্ন হয়।

উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বিবাহ নিবন্ধনকারী (কাজি) খালেদুর রহমানের সহকারী হোসাইন আহম্মদ বিয়ের আনুষ্ঠানিকতার (কাবিনের) কার্যক্রম সম্পন্ন করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আবদুল হাই তালুকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইয়াসমীন আক্তার, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোসাহিদ তালুকদার, সেলবরষ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আলা উদ্দিন শাহ, সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর কবীর, সেলবরষ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আমজাদ, সুখাইড় রাজাপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, সেলবরষ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ আবদুল বারেক ছোটন প্রমুখ।

বরের বাবা বেনুয়ার হোসেন খান পাঠান বলেন, ‘করোনায় নিষেধাজ্ঞার কারণে আমার ছেলে হিরু কুয়েত থেকে দেশে আসতে পারছে না। তাই ভিডিও কলের মাধ্যমে বর ও কনের মতামত নিয়ে কাজির সহকারী এই বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন।’

পাইকুরাটি ইউনিয়নের বিবাহ নিবন্ধনকারী কাজি খালেদুর রহমানের প্রতিনিধি হোসাইন আহম্মদ বলেন, ‘ভিডিও কলের মাধ্যমে বর ও কনের অনুমতি  নিয়ে কাবিনের কার্যক্রম সম্পন্ন হয়েছে। বিয়েতে বর ও কনের বাবা উপস্থিত ছিলেন। এভাবে বিয়ের কাবিন করার আনুষ্ঠানিকতা সম্পন্ন করার বিষয়টি আইনসম্মত।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: