1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
রবিবার, ০৭ মার্চ ২০২১, ০৮:০৬ অপরাহ্ন

আবারো আলোচনায় মান্নান-ডন

  • Update Time : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ৩০৩৭ Time View

বিশেষ প্রতিনিধি::

২০১৮ সালের ১১ ডিসেম্বর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও আজিজুস সামাদ ডনকে সর্বশেষ এক ফ্রেমে দেখা গিয়েছিল। এরপর আর এই দুই নেতাকে এক সঙ্গে দেখা যায়নি। তবে ঠিক ২ বছর পূর্ণ হওয়ার ২ দিন পূর্বে গতকাল বুধবার (৯ ডিসেম্বর) বিকেলে এ দুই নেতাকে আবারও দেখা গেল এক সঙ্গে। ফলে ফের আলোচনায় সরগরম হয়ে উঠেছে সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুর উপজেলাসহ দেশ-বিদেশ। এটিকে রাজনৈতিক সৌহার্দ্য হিসেবে দেখছেন নেতা-কর্মীরা।

নেতাকর্মীরা জানান, সুনামগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বর্তমান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও প্রয়াত জাতীয় নেতা সাবেক পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদ তনয় আজিজুস সামাদ আজাদ ডনের মধ্যে বিরোধ চলে আসছিল। ফলে সৃষ্টি হয় মান্নান ও ডন  বলয়ের। ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এম এ মান্নানের সঙ্গে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ডন।

গত জাতীয় সংসদ নির্বাচনে আজিজুস সামাদ ডন মনোনয়ন বঞ্চিত হলে দলীয় মনোনয়নপ্রাপ্ত সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ২০১৮ সালের ১১ ডিসেম্বর বিকেলে সামাদপুত্র ডনের ঢাকাস্থ বাসভবনে ছুটে যান। সেখানে দীর্ঘক্ষণ তাদের মধ্যে আলাপ-আলোচনা হয়। এ সময় আজিজুস সামাদ ডনের স্ত্রী সংবাদ পাঠিকা মুমতাহিনা ঋতু ও জগন্নাথপুর পৌরসভার তৎকালীন মেয়র প্রয়াত আব্দুল মনাফ উপস্থিত ছিলেন। গত সংসদ নির্বাচনে আজিজুস সামাদকে প্রচারে দেখা যায়নি। তবে ডন বলয়ের নেতা-কর্মীরা এম এ মান্নানের পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নেন। ওই সময় বিভক্ত আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করে। এরপর থেকে আর কোনো গ্রুপ দেখা যায়নি জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে।

এদিকে গত ৭ ডিসেম্বর বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় আজিজুস সামাদকে আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে আসছেন। গতকাল বুধবার বিকেলে আজিজুস সামাদ ডন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের বাসভবনে গিয়ে ফুলের তোড়া হাতে দিয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় আজিজুস সামাদ ডন আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে পরিকল্পনামন্ত্রীর সহযোগিতা কামনা করেন। এম এ মান্নানও তাকে সহযোগিতা করার আশ্বাস দেন। এ সময় দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এরপর থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সাক্ষাতের ছবি ভাইরাল হয়। ফলে ফের আলোচনায় সরগরম হয়ে ওঠেন নির্বাচনী এলাকাসহ দেশ-বিদেশে অবস্থানরত সিলেট বিভাগের মানুষ।

জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু বলেন, আওয়ামী লীগ একটি সর্ববৃহৎ রাজনৈতিক দল। দেশ ও জাতির যেকোনো সংকটে মুহূতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবন্ধ। মাননীয় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও আজিজুস সামাদ ডনকে এক সঙ্গে দেখে নেতা-কর্মীরা খুশি। এটাই রাজনৈতিক সৌহার্দ্য।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: