1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শনিবার, ০৮ মে ২০২১, ০১:২৯ পূর্বাহ্ন

জগন্নাথপুরে সরব আ.লীগ, নিরব বিএনপি

  • Update Time : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
  • ৫৬১ Time View

বিশেষ প্রতিনিধি::

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার মেয়র পদে ক্ষমতাশীন দলের মনোনয় প্রত্যাশিদের হাফডজন হলেও বিএনপিতে রয়েছে প্রার্থী সংকট।

খোঁজ নিয়ে জানা যায়, আগামী ১৬ জানুয়ারি  জগন্নাথপুর পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২০ ডিসেম্বর মনোনয়ন দাখিলের শেষ দিন। সেলক্ষে মেয়র পদ দলীয় মনোনীত নিশ্চিত করতে আওয়ামী লীগ বিএনপি এই দুদলের চলছে তদবীর লবিং। গত ৫ ডিসেম্বর আওয়াম লীগের মনোনয়ন চুড়ান্তের তৃণমুল বৈঠক ডাকা হয়। এতে ছয়জন সম্ভাব্য নৌকাপ্রত্যাশিদের নাম প্রস্রাব করা হয়। তাঁরা হলেন বর্তমান পৌর মেয়র মিজানুর রশিদ ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবেক কাউন্সিলর  লুৎফুর রহমান, যুক্তরাজ্য প্রবাসী আকমল খান, জেলা পরিষদের সদস্য জেলা আওয়ামী লীগের সদস্য মাহতাবুল হাসান সমুজ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র ও প্রচার সম্পাদক আব্দুল জব্বার।এরমধ্যে জেলা কমিটির নিকট তিনজনের নাম হস্তান্তর করা হলেও কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় গতকাল শুক্রবার আওয়ামী লীগের সম্ভাব্য ছয় প্রার্থীই দলীয় মনোনয়ন ফরম ক্রয় করে দলের নির্বাচনী মনোনয়ন বোর্ডের নিকট জমা দিয়েছেন।

আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা এখন ঢাকায় অবস্থান করছেন। দলের প্রার্থী হতে কেন্দ্রে চলছে জোর লবিং আর তদবির।

অন্যদিকে  বিএনপির মনোনয়ন আগ্রহী কয়েকজন প্রার্থীর নাম মাঠে শুনা যাচ্ছে। তাঁরা হলেন যুক্তরাজ্য বিএনপি নেতা আব্দুল কাদির, গত নির্বাচনে মনোনয়ন প্রাপ্ত রাজু আহমদ, গত নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী  আবিবুল বারী আয়হান, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল মতিন লাকি ও যুক্তরাজ্য প্রবাসী আলিফ মিয়া। একাধিক প্রার্থীর নাম উঠে আসলে নির্বাচনী মাঠে নিরবতা বিরাজ করছে। আব্দুল কাদির, রাজু আহমদ ও আলিফ মিয়া বর্তমানে যুক্তরাজ্যে অবস্থান করছেন। তবে গত বৃহস্পতিবার যুক্তরাজ্য থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশি জগন্নাথপুরের সাবেক ছাত্রনেতা আব্দুল মতিন  লাকি নিজ এলাকায় এসে পৌঁছেছেন। এদিকে বিএনপির একটি বিশ্বস্তসূত্রে সুত্র জানিয়েছে দলে প্রার্থী সংকট থাকায় উপজেলা বিএনপি এ পৌর বিএনপির নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতে উপজেলা বিএনপির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাধী আবু হোরায়রা ছাদ মাষ্টার দলের প্রার্থী হতে পারেন।

এবিষয়ে জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা ছাদ মাষ্টার বলেন, বিএনপি মনোনয়ন প্রত্যাশি কয়েকজন রয়েছেন। কেউ কেউ মাঠে কাজও করছেন। এক প্রশ্নের জবাবে তিনি এ প্রতিবেদক কে জানান, দলের প্রার্থী হওয়ার জন্য প্রচন্ড চাপ আছে নেতাকর্মীদের। দলের সিদ্ধান্তকে আমি সম্মান করি। দলীয় মনোনয়ন পেলে নির্বাচন করব।

জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন জানান, আওয়ামী লীগের নির্বাচন বোর্ড  যাতে নৌকা দেবেন আমরা তাকে নিয়ে নির্বাচনী কার্যক্রম শুরু করবো।

প্রসঙ্গত, ২০১৫ সালের সর্বশেষ পৌর নির্বাচনে যুক্তরাজ্য প্রবাসী  আবদুল মনাফ মেয়র নির্বাচিত হন। চলতি বছরের১১ জানুয়ারি তিনি মারা গেলে তাঁর মৃত্যুতে গত ১০অক্টোবর অনুষ্ঠিত পৌর নির্বাচনে অংশ নেন পৌরসভার সাবেক মেয়র যুক্তরাজ্য প্রবাসী মিজানুর রশিদ ভূঁইয়া, আবুল হোসেন ও রাজু আহমদ। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মিজানুর রশিদ ভূঁইয়া মেয়র নির্বাচিত হন। আগামী ১৬ জানুয়ারি জগন্নাথপুর পৌরসভার মেয়াদপূর্তিতে আবারো নির্বাচন ঘোষণা করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: