1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৭:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম:
নবীগঞ্জে বৃদ্ধের আত্মহত্যা করোনায় আরো ৯১ জনের মৃত্যু প্রতিপক্ষের হামলায় কৃষকের মৃত্যু ২৮শে এপ্রিল পর্যন্ত বাড়লো লকডাউন প্রণোদনার টাকা যাদের পাওয়ার প্রয়োজন তাদের কাছে আমরা টাকা পৌঁছাতে পারি না-পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মুসলিমদের জন্য পবিত্র কোরআন মুখস্থ করা অনেক বড় পূণ্যের কাজ। সাধারণত শৈশবেই মুসলিম শিশুরা কোরআন হেফজ সমাপ্ত করে থাকে। তবে স্মৃতিশক্তির তারতম্যের কারণে এতে কম-বেশি সময় লাগে। জগন্নাথপুরে আরেকজন করোনা শনাক্ত সিলেটে নুরের বিরুদ্ধে মামলা জগন্নাথপুরে প্রতিপক্ষের হামলায় যুবক নিহতের ঘটনায় হত্যা মামলা দায়ের একদিনে করোনায় সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বরণ করতে দ.সুনামগঞ্জে ব্যাপক প্রস্তুতি

  • Update Time : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০
  • ২০৯ Time View

বিশেষ প্রতিনিধি (দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি)::

করোনামুক্ত হয়ে এবং তাঁর স্বপ্নের সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল জাতীয় সংসদে পাস হওয়ার পর শনিবার (১২ ডিসেম্বর) এই প্রথম নিজ নির্বাচনী এলাকায় আসছেন পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি।

মন্ত্রীকে স্বাগত জানাতে দলীয়ভাবে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে মন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে নির্মাণ করা হয়েছে প্রায় শতাধিক তোরণ। পোস্টার আর ফেস্টুনে ছেয়ে গেছে পুরো জেলা।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপির ব্যক্তিগত সহকারী হাসনাত হোসেন জানিয়েছেন, করোনা জয় করে মন্ত্রী নিজ নির্বাচনী এলাকায় আগমন উপলক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন তারা।

এর মধ্যে রয়েছে, ৩ হাজার মোটরসাইকেল ও ৩০০টি মাইক্রোবাস নিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শেষ প্রান্ত মনবেগ থেকে পরিকল্পনামন্ত্রীকে নিয়ে শোভাযাত্রা করা।

সেই সাথে পরিকল্পনামন্ত্রীকে স্বাগত জানিয়ে সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গোবিন্দগঞ্জ থেকে সুনামগঞ্জ আব্দুজ জহুর সেতু পর্যন্ত ১৫০টির বেশি তোরণ নির্মাণ করা হয়েছে।

সকল নেতাকর্মীরা মাননীয় পরিকল্পনামন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত রয়েছেন বলেও জানান তিনি।

পরিকল্পনামন্ত্রী ঢাকা থেকে  শনিবার সকাল ৮টা ৫০ মিনিটের দিকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন।

বিমানবন্দরে পরিকল্পনামন্ত্রীকে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, পেশাজীবি ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দের স্বাগত জানানোর কর্মসূচি রয়েছে।

সকাল ১০টার দিকে তিনি তাঁর গ্রামের বাড়ি শান্তিগঞ্জের ‘হিজল’ বাসভবনের উদ্যোশে রওয়ানা হবেন।

সকাল ১১টায় দলীয় নেতা কর্মীরা দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শেষ প্রান্ত মনবেগ থেকে মোটর শোভাযাত্রার মাধ্যমে নির্বাচনী এলাকায় প্রবেশ করবেন তিনি।

দুপুর ১২টায় সুনামগঞ্জ জেলা পরিষদ আয়োজিত শহরের সন্নিকটে আব্দুজ জহুর ব্রিজ সংলগ্ন পশ্চিমের মাঠে (ইজতেমা মাঠ) সুনামগঞ্জের উন্নয়ন ভাবনা নিয়ে এক সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন।

দলীয় সূত্র জানায়, বিশ্ববিদ্যালয় বিল পাস ও করোনা মুক্ত হয়ে দীর্ঘদিন পর পরিকল্পনামন্ত্রীর আগমন উপলক্ষে পুরো সুনামগঞ্জ জেলা ও বিশেষ করে উনার নিজ উপজেলা দক্ষিণ সুনামগঞ্জ এবং জগন্নাথপুরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এদিকে সরকারি ভাবেও নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি, তার মধ্যে সুনামগঞ্জ সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.জসিম উদ্দিন শরিফীর নেতৃত্বে মাঠে থাকবে মেডিকেল টিম ও ৬টি এ¤ু^লেন্স।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.জসিম উদ্দিন শরিফী বলেন, ‘সুনামগঞ্জ সিভিল সার্জন স্যারের নির্দেশনায় আমরা ইতোমধ্যেই প্রস্তুতি নিয়ে রেখেছি।’

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান বলেন, ‘আওয়ামী লীগকে নিয়ে আমরা সব সময়ই সক্রিয়। এখন একটু বেশিই সক্রিয়। নানান ইস্যুতে নেতাকর্মীরা পরিকল্পনামন্ত্রীকে কেন্দ্র করে মাঠে কাজ করছে। আওয়ামীলীগ সাধারণ মানুষের সংগঠন। উন্নয়নের সংগঠন। মন্ত্রী এম এ মান্নান এমপির প্রচেষ্টায় সুনামগঞ্জ জেলায় নানান উন্নয়ন হওয়ায় নেতারা তাঁকে ঘিরে নানান কর্মসূচি পালন করছে। আমরাও তাদের সাথে একাত্মতা পোষণ করে মাঠে কাজ করছি। এভাবেই পরিকল্পনা মন্ত্রীকে কেন্দ্র করে দক্ষিণ সুনামগঞ্জ আওয়ামীলীগ আরো সামনে এগিয়ে যাবে আশা করছি। আগামী ১২ ডিসেম্বর শনিবার সুনামগঞ্জের সুধী সমাবেশে  সবাইকে উপস্থিত থাকার আহবান করছি।’

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ীলীগের সভাপতি হাজি আবদুল হেকিম বলেন, ‘এম এ মন্নান আমাদের আস্থার প্রতীক। তাঁর প্রতি আমাদের অগাধ বিশ্বাস আর ভালোবাসা কাজ করে। মূলত, তাঁকে কেন্দ্র করেই আমরা এখন দিনরাত মাঠে কাজ করছি।আমরা আশাবাদী, এম এ মান্নানের যোগ্য নের্তৃত্বে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগ অনেক দূর এগিয়ে যাবে। এম এ মান্নান জেলাবাসীর জন্য এক আশির্বাদপুষ্ট নাম। আমরা তাঁর প্রতি খুবই আস্থাশীল। তার দিক নির্দেশনায় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার আওয়ামীলীগ অনেক দূর এগিয়ে যাবে। ’

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: