1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শনিবার, ০৮ মে ২০২১, ০১:২৫ পূর্বাহ্ন

দলীয় শৃঙ্খলা রক্ষার তাগিদ প্রধানমন্ত্রীর

  • Update Time : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০
  • ১৭৩ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

আসন্ন পৌরসভা নির্বাচনসহ সাংগঠনিক সব ক্ষেত্রে দলীয় শৃঙ্খলা রক্ষার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, পৌরসভাসহ সব নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করতে হবে। দল থেকে যাকেই প্রার্থী করা হবে, নেতাকর্মীদের তার পক্ষেই ঐক্যবদ্ধভাবে মাঠে থাকতে হবে। দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা যাবে না।
গতকাল শুক্রবার তার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতির সভাপতিত্বে এ বৈঠকে দেশের ৬১টি পৌরসভা নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়। আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বিতীয় ধাপের এসব পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা।
বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর নামে ইউনেস্কো প্রবর্তিত আন্তর্জাতিক পুরস্কার প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এটি বাংলাদেশের জন্য অনন্য সাধারণ গৌরব বয়ে এনেছে। বাঙালি জাতির জন্যও এটা বিরল সম্মান।
বৈঠকে মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।
বৈঠক শেষে রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে দলীয় মেয়র প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়।
তৃতীয় ধাপের মনোনয়নপ্রত্যাশীদের ফরম সংগ্রহ কাল থেকে :তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় ৬৪টি পৌরসভা নির্বাচনের মেয়র পদে মনোনয়নপ্রত্যাশীদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ। আগামীকাল রোববার থেকে আগামী ২৪ ডিসেম্বর প্রতিদিন সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে।
গতকাল শুক্রবার দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। এতে আরও বলা হয়, সংশ্নিষ্ট জেলা, উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত রেজুলেশনে প্রস্তাবিত প্রার্থীরাই শুধু মনোনয়ন ফরম কিনতে পারবেন। যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে এবং কোনো ধরনের লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীকে অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। গত ১৪ ডিসেম্বর নির্বাচন কমিশন থেকে তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।
সূত্র : সমকাল

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: