1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন

জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের সেই সেতুর ভেঙে যাওয়া গার্ডার অপসারণ শুরু

  • Update Time : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ৩৬৬ Time View

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জের কুন্দানালা খালের উপর নির্মিতব্য সেতুর ভেঙে পড়া গার্ডার অপসারণ শুরু হয়েছে। বুধবার সকাল থেকে এই গার্ডারগুলো অপসারণের কাজ শুরু হয়।
সুনামগঞ্জ-সিলেট সড়কের ডাবর পয়েন্ট থেকে জগন্নাথপুর-আউশকান্দি হয়ে রাজধানীর দূরত্ব কমানোর জন্য সড়কের প্রশস্তকরণের কাজ হচ্ছে গত কয়েক বছর ধরে। এই সড়কে ৭ টি নতুন সেতুর কাজ হচ্ছে গেল ৬ মাস হয়। রবিবার সন্ধ্যায় ১০ কিলোমিটারের মাথায় কুন্দানালা খালের উপর নির্মিতব্য সেতুর ৫ টি গার্ডার একে একে ভেঙে যায়।
ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকৌশলী হারুন অর রশিদ তাৎক্ষণিক দাবি করেন, কাজে কোন অনিয়ম হয় নি। ১৬০ টন ওজনের গার্ডার বসানোর সময় হাইড্রোলিক পাইপ ফেটে যাওয়ায় ওজন নিতে পারে নি, একটার ওপর আরেকটা পড়ে সব কয়টি ভেঙে গেছে।
কিন্তু স্থানীয় লোকজন দাবি করেছেন, এই সড়কে নির্মিতব্য ৭ সেতুতেই অনিয়ম হচ্ছে। অনিয়মের কারণেই এই ধ্বসের ঘটনা ঘটেছে। ঘটনার সময় গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলার সময় স্থানীয়রা এই সেতুগুলোর নির্মাণ কাজ সঠিক হচ্ছে কী-না, ডিজাইন ঠিক হয়েছে কী-না এসব বিষয় বিশেষজ্ঞ প্রকৌশলীদের দিয়ে তদন্ত করার দাবিও জানান।
মঙ্গলবার সড়ক ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো. জাকির হোসেনকে প্রধান করে এই ঘটনা তদন্তের জন্য ৪ সদস্যের তদন্ত টিম গঠন করা হয়েছে।
সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী নজরুল ইসলাম দাবি করলেন, সেতুর গার্ডার নির্মাণ কাজে অনিয়ম হয়েছে যারা দাবি করেছেন, গার্ডার ভাঙার সময় এসে যাচাই করতে পারেন তারা। তিনি জানান, ঠিকাদারী প্রতিষ্ঠানই গার্ডার অপসারণ করছে, যথা সময়ে নতুন করে আবার গার্ডার নির্মাণ করে দিতে হবে তাদেরকেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: