1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্ত ১১ কোটি ৫৫ লাখ ছাড়াল

  • Update Time : শুক্রবার, ৫ মার্চ, ২০২১
  • ৭৯ Time View
Health professionals check a patient infected with COVID-19 at the Intensive Care Unit (ICU) of the Doctor Ernesto Che Guevara Public Hospital in Marica, Rio de Janeiro state, Brazil, on June 6, 2020. - Marathon-like shifts, low salaries and psychological pressure for fear of taking the coronavirus home: this is the routine of nurses in Brazil, where over 181 professionals have died in the front line fighting against the pandemic. (Photo by Mauro Pimentel / AFP)

জগন্নাথপুর২৪ ডেস্ক::

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১১ কোটি ৫৫ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৫ লাখ ৬৯ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ কোটি ৫৫ লাখ ৯৭ হাজার ৮০৫ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২৫ লাখ ৬৯ হাজার ১১ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৬ কোটি ৫৩ লাখ ৬০ হাজার ৯৪১ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। শুক্রবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৮ লাখ ২৪ হাজার ৫০৫ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ২০ হাজার ২২৬ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭ লাখ ৯৩ হাজার ৭৩২ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬০ হাজার ৯৭০ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো তৃতীয় স্থানে আছে। আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৩ নম্বরে। মেক্সিকোতে শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ লাখ ১২ হাজার ৫০৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৮৮ হাজার ৮৬৬ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১১ লাখ ৫৬ হাজার ৯২৩ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৭ হাজার ৪৩৫ জনের।

মৃত্যু ও আক্রান্ত বিবেচনায় পঞ্চম স্থানে রয়েছে যুক্তরাজ্য। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ১৩ হাজার ৭৬৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৪ হাজার ২৫৯ জনের।

আক্রান্ত বিবেচনায় চতুর্থ এবং মৃতের সংখ্যায় অষ্টম স্থানে রয়েছে রাশিয়া। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৪১ হাজার ৯৭০ জন এবং মৃত্যু হয়েছে ৮৬ হাজার ৩৬৮ জনের।

মৃত্যুর দিক দিয়ে ষষ্ঠ এবং আক্রান্তের সংখ্যায় অষ্টম স্থানে রয়েছে ইতালি। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৯৯ হাজার ১১৯ জন এবং মৃত্যু হয়েছে ৯৮ হাজার ৯৭৪ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৯১টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: