1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
নবীগঞ্জে বৃদ্ধের আত্মহত্যা করোনায় আরো ৯১ জনের মৃত্যু প্রতিপক্ষের হামলায় কৃষকের মৃত্যু ২৮শে এপ্রিল পর্যন্ত বাড়লো লকডাউন প্রণোদনার টাকা যাদের পাওয়ার প্রয়োজন তাদের কাছে আমরা টাকা পৌঁছাতে পারি না-পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মুসলিমদের জন্য পবিত্র কোরআন মুখস্থ করা অনেক বড় পূণ্যের কাজ। সাধারণত শৈশবেই মুসলিম শিশুরা কোরআন হেফজ সমাপ্ত করে থাকে। তবে স্মৃতিশক্তির তারতম্যের কারণে এতে কম-বেশি সময় লাগে। জগন্নাথপুরে আরেকজন করোনা শনাক্ত সিলেটে নুরের বিরুদ্ধে মামলা জগন্নাথপুরে প্রতিপক্ষের হামলায় যুবক নিহতের ঘটনায় হত্যা মামলা দায়ের একদিনে করোনায় সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু

দু’দিনের সফর শেষে ঢাকা ছাড়লেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

  • Update Time : শনিবার, ২৭ মার্চ, ২০২১
  • ১৩২ Time View

জগন্নাথপুর২৪ জেস্ক::

স্বাধীনতার সুবর্ণজয়ন্ত্রী ও মুজিবশতবর্ষের অনুষ্ঠানে যোগ দিতে দু’দিনের সফরে শুক্রবার সকালে ঢাকা আসেন ভারতের প্রধানমন্ত্রী। এসময় বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

[৩] বিমান বন্দরের আনুষ্ঠানিকতা শেষে সরাসরি চলে যান জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে।

বিকেলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তব্যে দেন।

র পর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উভয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল জাদুঘরের উদ্বোধন করেন।

[৬] রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া নৈশভোজে অংশ নেন ভারতের প্রধানমন্ত্রী।

[৭] বাংলাদেশ সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শনিবার সকালে হেলিকপ্টারে যশোরেশ্বরী মন্দিরে যান। এ সময় উলুধ্বনি ও শঙ্খধ্বনিতে বরণ করে নেন স্থানীয় নারী পূজারীরা।

[৮] রীতি অনুযায়ী কৃষ্ণবর্ণ কষ্ঠিপাথরে নির্মিত দেবীকে মুকুট পরিয়ে দেন মোদি। এরপর দেবীর বস্ত্রদান সম্পন্ন করেন। দেবীকে মাল্যদানের পর যোগাসনে বসে পাঠ করেন পূজার মন্ত্র। পুষ্পার্ঘ্য অর্পণের পর দেবীকে প্রদক্ষিণ করেন। পূজা শেষে পুরোহিত তাকে উত্তরীয় পরিয়ে দেন।

[৯] এর পর নরেন্দ্র মোদি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানাতে গেলে সেখানে তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা।

[১০] বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন মোদি। এরপর বঙ্গবন্ধু ভবনের পাশে একটি বকুল গাছের চারা রোপণ করেন ও দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।

[১১] এরপর কাশিয়ানী উপজেলার ওড়াকান্দি ঠাকুরবাড়ীতে গিয়ে হরিচাঁদ ঠাকুর ও গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা অর্চনা করেন এবং মতুয়া নেতাদের সঙ্গে মতবিনিময় করেন।

[১২] টুঙ্গিপাড়া থেকে ফিরে বিকেল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হন উভয় প্রধানমন্ত্রী।

[১০] বৈঠকে দুর্যোগ দমনে সহযোগিতা, ব্যবসা-বাণিজ্য বিকাশে অশুল্ক বাধা দূরের পদক্ষেপ, দুই দেশের জাতীয় ক্যাডেট কোরের মধ্যে সহযোগিতা এবং তথ্য যোগাযোগ ও রাজশাহীতে খেলার মাঠ বিষয়ে দুই প্রকল্প বাস্তবায়নে সমঝোতা সই করেন বাংলাদেশ ও ভারতের সংশ্লিষ্টরা।

[১১] ছাড়া সাতটি উন্নয়ন প্রকল্প ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন উভয় প্রধানমন্ত্রী। এর মধ্যে শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উভয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল জাদুঘরের উদ্বোধন করেন।

[১২] শনিবার শিলাইদহের সংস্কারকৃত কুঠিবাড়ি, মেহেরপুরের মুজিবনগর থেকে পশ্চিমবঙ্গের নদীয়া হয়ে কলকাতা পর্যন্ত স্বাধীনতা সড়ক, একাত্তরের মুক্তিযুদ্ধে ভারতীয় শহীদদের স্মরণে নির্মিত স্মৃতি সমাধি, বাংলাদেশের কাছে ভারতের ১০৯টি অ্যাম্বুলেন্স হস্তান্তর, চিলাহাটি-হলদিবাড়ী রুটে যাত্রীবাহী ট্রেন চালু, দুটি সীমান্ত হাট চালু এবং স্মারক ডাকটিকিটের মোড়ক উন্মোচন করেন উভয় প্রধানমন্ত্রী।

[১৩] ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনকে ঘিরে প্রক্রিয়াগত সমস্যা থাকায় স্বাধীনতা সড়ক এবং চিলাহাটি-হলদিবাড়ী রুটে যাত্রীবাহী ট্রেন উদ্বোধন করা হলেও সড়কে চলাচল আর ট্রেনে যাত্রীদের যাতায়াত শুরু হতে কিছুদিন সময় লাগবে।

[১৪] প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন নরেন্দ্র মোদি। এরপর রাত ৯ টার পরে ভারতের উদ্দেশে  ঢাকা ত্যাগ করেন দেশটির প্রধানমন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২১
Design & Developed By ThemesBazar.Com
%d bloggers like this: