1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
অর্থাভাবে জগন্নাথপুরের ইমাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৪ অপরাহ্ন

অর্থাভাবে জগন্নাথপুরের ইমাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি অনিশ্চিত

  • Update Time : শনিবার, ২০ অক্টোবর, ২০১৮
  • ২৬৮ Time View

বিশেষ প্রতিনিধি::
জগন্নাথপুর পৌরশহরের পূর্ব ভবানীপুর এলাকার দরিদ্র আজমান আলীর ছেলে ইমাদ উদ্দিনের বিশ্ববিদ্যালয়ে ভর্তি এখন অনিশ্চিত হয়ে পড়েছে।
ইমাদ উদ্দিন ২০১৮সালে এইচএসসি পরীক্ষায় জগন্নাথপুর সরকারী ডিগ্রী কলেজ থেকে জিপিএ ৪. ৫০ পেয়ে উর্ত্তিন হয়। গত ২১ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যায়ের মানবিক শাখা (খ) বিভাগে ৩৬ হাজার শিক্ষার্থীদের মধ্যে ২০১৯তম (রোল নং ৯২৭৩৫০) মেধা তালিকায় উর্ত্তীন হয়। এছাড়া গত ১৬ অক্টোবর সিলেট শাহজালাল বিভাগ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটে ৬১৩ উত্তিন শিক্ষার্থীদের মধ্যে ২৬৪ (রোল নং ১২০৩৩৩৬) মেধা তালিকাড ইমাদ উদ্দিন ফলাফল অর্জনে সক্ষম হয়। দু’টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সফলতার সঙ্গে উর্ত্তিন হলেও অর্থ সংকটে অনিশ্চিত হয়ে পড়েছে ইমাদের শিক্ষা জীবন।
ইমাদ উদ্দিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানায়, তার দরিদ্র বাবা একজন রাজমেস্ত্রীর শ্রমিক । তাঁর আয় দিয়ে দুই ভাই, ৫বোন নিয়ে বাবা মাসহ ৯ সদস্যর পরিবারের সংসার তাদের। গত প্রায় ১বছর ধরে তার বৃদ্ধ বাবা অসুস্থ। সংসারের যোগান, নিজের লেখাপড়ার পাশাপাশি ছোট বোনের পড়াশুনার ব্যয়ভার যোগাতে নিজে রাজমেস্ত্রীর শ্রমিকের কাজ করে কোন রকম কষ্ট করে চলছে।
ইমান উদ্দিন আরও জানান, ছোট বেলা থেকে তার স্বপ্ন ছিল উচ্চ শিক্ষা অর্জনের মাধ্যম নিজের পরিরার, দেশ ও জাতির কল্যানে নিজেকে বিলীয়ে দেবে।বাবা অসুস্থ পড়ে পড়ায় স্বপ্ন যেন তার দু:স্বপ্ন হয়ে উঠে। তবুও আশা ছাড়েনি ইমাদ। পড়াশুনার পাশাপাশি রাজমেস্থীর শ্রমিকের কাজ করে সংসার চালাচ্ছে। কঠিন একাজ করেও উচ্চ শিক্ষা অর্জনের ব্যয়ভার তা রজন্য কঠিন হয়ে উঠেছে। ইমাদ প্রবাসি ও সমাজের বিত্তশালীদের নিকট তাকে উচ্চ শিক্ষা অর্জনে আর্থিক সহায়তার জন্য আকুল আবেদন জানিয়েছে।
জগন্নাথপুর পৌরশহরের আর্কেডিয়া লার্নিং হোম সেন্টারের পরিচালক আবু খালেদ জিবলু জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ইমাদ উদ্দিন একজন মেধাবী ছাত্র। পড়াশুনার প্রতি তার প্রচন্ড আগ্রহ। সে আমাদের প্রতিষ্ঠানে কোচিং করেছে। তার দরিদ্র তার কারনে অথর্ ছাড়াই আমরা তাকে কোচিং করিয়েছি। অর্থাভাবে একজন মেধাবী শিক্ষা সংগ্রামীর লেখাপড়া বন্ধ হয়ে যাওয়ার উপক্ষম হয়ে পড়েছে। তাকে সহায়তা করলে সে ভাল ফলাফল অর্জন করতে পারবে। জগন্নাথপুর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহিদুল ইসলাম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ইমাদ উদ্দিন পড়ালেখার সুযোগ পেলে ভাল করবে বলে আমার বিশ্বাস।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com